• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

যানজটমুক্ত ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক, ভোগান্তিহীন স্বস্তির ঈদযাত্রা 

কুমিল্লা প্রতিনিধি, আরটিভি নিউজ

  ২০ জুলাই ২০২১, ১০:১১
যানজটমুক্ত ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক, ভোগান্তিহীন স্বস্তির ঈদযাত্রা 
যানজটমুক্ত ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে যানজটমুক্ত ভোগান্তিহীন স্বস্তির ঈদযাত্রায় খুশি নারীর টানে বাড়ি ফেরা মানুষেরা। সাধারণত ঈদ এলেই দেশের লাইফ লাইন খ্যাত এ মহাসড়কে ব্যাপক ভোগান্তি পোহাতে হতো যাত্রী সাধারণকে।

কিন্তু এবারের চিত্রটা একেবারেই ভিন্ন। বিশেষ করে মহাসড়কে হাইওয়ে পুলিশের নানামুখী তৎপরতা ঈদে ঘরমুখো মানুষকে স্বস্তি দিয়েছে। মঙ্গলবার সকালে মহাসড়কের বিভিন্ন এলাকা ঘুরে কোন প্রকার ভোগান্তির চিত্র দেখা যায়নি। প্রতিটি স্টেশনেই হাইওয়ে পুলিশের ব্যাপক তৎপরতা লক্ষ্য করা গেছে। বিশেষ করে হাইওয়ে পুলিশ কুমিল্লা রিজিয়নের পুলিশ সুপার মুহাম্মদ রহমত উল্লাহকে একটি পেট্রোল টিম নিয়ে মহাসড়কে নিয়মিত টহল দিচ্ছেন। মহাসড়কের দাউদকান্দি টোলপ্লাজা থেকে চট্টগ্রাম পর্যন্ত কোন প্রকার যানজট যেন সৃষ্টি না হয় সে লক্ষ্যে কাজ করছেন পুলিশ সুপার মুহাম্মদ রহমত উল্লাহ।

জানা যায়, কোরবানির ঈদ উপলক্ষে দেশের বিভিন্ন মহাসড়কে গণপরিবহনের তীব্র চাপ থাকলেও ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক রয়েছে পুরোপুরি স্বস্তিতে। মহাসড়কের কুমিল্লা অংশের ১০৪ কিলোমিটার এলাকা যানজটমুক্ত থাকায় যাত্রীদের চলাচলে কোন ভোগান্তি পোহাতে হচ্ছে না। পাশাপাশি পণ্য ও পশুবাহী গাড়িও চলাচল করছে স্বস্তিতে। এদিকে, ঈদে বাড়ি ফেরা মানুষের নিরাপদ যাত্রা ও মহাসড়ককে যানজটমুক্ত রাখতে হাইওয়ে পুলিশের পক্ষ থেকে নেওয়া হয়েছে প্রস্তুতি।

হাইওয়ে পুলিশের দশটি পেট্রল টিম, দুটি কন্ট্রোল রুম ও দুর্ঘটনা কবলিত গাড়ি দ্রুত মহাসড়ক থেকে সরিয়ে নিতে রাখা হয়েছে পাঁচটি রেকার। এছাড়া সড়ক দুর্ঘটনায় কেউ আহত হলে তাদের চিকিৎসার জন্য দুটি অ্যাম্বুলেন্সও প্রস্তুত রাখা হয়েছে।

বিষয়টি নিশ্চিত করে কুমিল্লা অঞ্চলের হাইওয়ে পুলিশ সুপার মুহাম্মদ রহমত উল্লাহ বলেন, আমরা মহাসড়ককে যানজটমুক্ত রাখতে বিভিন্ন প্রস্তুতি গ্রহণ করেছি। দাউদকান্দি থেকে চট্টগ্রাম পর্যন্ত কোথাও কোন যানজট নেই। যাত্রীরা যেমন স্বস্তিতে বাড়ি ফিরছে তেমনি পণ্যবাহী যানবাহনগুলোও অনায়াসে চলাচল করছে। আমরা চেষ্টা করছি মহাসড়কের যানজট তো দূরের কথা, কোথায়ও যেন জটলাও না বাঁধে।

কুমিল্লা থেকে ঢাকাগামী বাসযাত্রী জালাল উদ্দিন বলেন, সকালে বাসে করে কুমিল্লা থেকে ঢাকায় এসেছি। মহাসড়কের কুমিল্লা অংশের কোথাও যানজট নেই। শুধু নারায়ণগঞ্জের মদনপুরে কিছুটা জ্যাম ছিল।

ঢাকা-কুমিল্লা রুটে চলাচলকারী এশিয়া পরিবহনের বাসচালক বেলায়েত হোসেন বলেন, মাত্র ২ ঘণ্টা থেকে সোয়া ২ঘণ্টা সময়ের মধ্যে ঢাকা-কুমিল্লায় আসা-যাওয়া করা যাচ্ছে। বিশেষ করে মহাসড়কের কুমিল্লা অংশে কোন যানজট নেই। যাত্রীরা স্বস্তিতে বাড়ি ফিরছেন।
পি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে ভোগান্তিহীন ঈদযাত্রা
‘ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক হবে ১০ লেন’
১৫৪ বাসের নামে মামলা, জব্দ ১০
ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে তীব্র যানজট, ভোগান্তি চরমে
X
Fresh