Mir cement
logo
  • ঢাকা শনিবার, ৩১ জুলাই ২০২১, ১৬ শ্রাবণ ১৪২৮

গাজীপুরে মহাসড়কে ঘরমুখো মানুষের ভিড়

গাজীপুরে মহাসড়কে ঘরমুখো মানুষের ভিড়
ঘরমুখো মানুষের ভিড়

গাজীপুরে ঢাকা-ময়মনসিংহ ও ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের ব্যস্ততম স্থানগুলোতে ঘরমুখো মানুষের ভিড় দেখা গেছে। একই সঙ্গে মহাসড়কে বাড়ছে গণপরিবহনের সংখ্যাও।

আজ সোমবার (১৯ জুলাই) দুপুরের দিকে প্রায় সব কারখানাই ছুটি হবে। এ কারণে অনেকে প্রস্তুতি নিয়ে বের হয়েছেন যে কারখানা ছুটির পরপরই তারা পরিবারের সঙ্গে ঈদের ছুটি কাটাতে গ্রামে চলে যাবেন। ব্যস্ততম এসব স্থানে পরিবহন সংশ্লিষ্টরা এবং যাত্রীদের কেউই স্বাস্থ্যবিধি মানছেন না।

ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের টঙ্গী থেকে গাজীপুর চৌরাস্তা পর্যন্ত ১২ কিলোমিটার অংশে বিভিন্ন স্থানে থেমে থেমে যানজটের তৈরি হচ্ছে। টঙ্গী ব্রিজ থেকে এরশাদনগর পর্যন্ত পাঁচ কিলোমিটার রাস্তায় উভয়-পাশে তীব্র যানজটের সৃষ্টি হয়েছে। এ সড়কে চলাচলকারীরা জানিয়েছেন বিআরটি প্রকল্পের কাজের জন্য রাস্তা খানাখন্দ এবং বিভিন্ন স্থানে ফোর লেনের সড়ক দুই লেন হয়ে যাওয়ায় যানবাহন ধীর গতিতে চলাচল করছে। এ কারণে রাস্তার দুই পাশেই যানজটের সৃষ্টি হচ্ছে।

জামাল উদ্দিন নামে এক পোশাক কর্মী জানান, রোববার (১৮ জুলাই) রাতে কারখানা ছুটি হয়েছে। এ কারণে পরিবার নিয়ে ময়মনসিংহে যাওয়া হচ্ছে। যানজট এড়াতে সকাল সকাল বাসা থেকে হওয়া।

গাজীপুর মেট্রোপলিটন পুলিশের সহকারী কমিশনার (ট্রাফিক বিভাগ) মো. মেহেদী হাসান বলেন, ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে ঘরমুখী মানুষের ভিড় আন্তে আস্তে বাড়ছে। আজ সোমবার দুপুরের পর কারখানা ছুটি হলে চাপ আরও বাড়বে।

জিএম

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS