• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

আজ থেকে পশু বেচা কেনা শুরু রাজধানীর অস্থায়ী হাটে

আরটিভি নিউজ

  ১৭ জুলাই ২০২১, ১২:৩৫
আজ থেকে পশু বেচা কেনা শুরু রাজধানীর অস্থায়ী হাটে

ঈদুল আযহা উপলক্ষে আজ থেকে ঢাকার অস্থায়ী হাটগুলোতে শুরু হয়েছে পশু বেচাকেনা। গাবতলী ও সারুলিয়া হাটে পশু বেচাকেনা চলছে আগে থেকেই। অস্থায়ী হাটগুলোতে আজ শনিবার (১৭ জুলাই) থেকে শুরু হয়েছে বেচাকেনা। তবে হাটে ক্রেতার আনাগোনা কম বলে জানালেন ব্যবসায়ীরা। যারা হাটে আসছে তাদের মধ্যে অনেকেই পশু দেখে ও দাম জিজ্ঞেস করে চলে যাচ্ছে।

দুই সিটি করপোরেশন এলাকায় ১৯টি অস্থায়ী পশুর হাট বসেছে । এর মধ্যে ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) এলাকায় বসছে ৯টি এবং দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) এলাকায় বসছে ১০টি হাট।

উত্তর ও দক্ষিণ সিটির কয়েকটি অস্থায়ী হাট ঘুরে দেখা গেছে দেশের বিভিন্ন জায়গা থেকে ট্রাকে করে পশু আনতে শুরু করেছেন ব্যাপারীরা। বাজারে বিভিন্ন সাইজের ও দামের দেশী বিদেশী গরু দেখা গেছে।

ব্যবসায়ীরা জানান, যানজটের কথা ভেবে এবার নির্ধারিত সময়ের আগেই হাটে পশু এনেছেন তারা।

মেরাদিয়া হাটে সিরাজগঞ্জ গাইবান্ধা থেকে ১০টি গরু এনেছেন দুই ব্যাপারী।সাইজ অনুযায়ী একলাখ থেকে ৪লাখ টাকা দাম চাওয়া হচ্ছে গরুগুলোর। তবে এবার ভাল দাম পাবেন বলে আশা করছেন ব্যবসায়ীরা।

পোস্তগোলার শ্মশানঘাট হাটে দেখা গেছে, ইতিমধ্যেই বাজারে অনেক গরু আনা হয়েছে। কুষ্টিয়া, ঝিনাইদাহ থেকে গরু নিয়ে এসেছেন পাইকাররা। তারা জানান এখনো বিক্রি শুরু করতে পারিনি। অনেকেই দাম জিজ্ঞেস করে চলে যাচ্ছেন। তবে কাল পরশুর মধ্যে বিক্রি শুরু হবে বলে আশা করেন তারা।

একই চিত্র ছিল ধূপখোলা, যাত্রাবাড়ি ও উত্তর শাহজাহানপুরের হাটে।

বিভিন্ন হাটে দায়িত্বে থাকা কয়েকজন আরটিভি নিউজকে বলেন, ক্রেতা ও বিক্রেতাদের স্বাস্থ্যবিধি মানতে বার বার অনুরোধ করছি আমরা।পর্যাপ্ত পরিমাণে মাস্ক ও স্যানিটাইজার দিচ্ছি। বাজারে এখনো ক্রেতা আসতে শুরু করেনি। তবে এবার বেচাকেনা নিয়ে আমরা খু্ব আশাবাদী।

এমএন

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
কারওয়ান বাজার স্থানান্তরের প্রক্রিয়া শুরু, সরানো হচ্ছে ডিএনসিসি কার্যালয়
ডিএনসিসির স্বাস্থ্যসেবার উন্নয়নে সহায়তার আশ্বাস বিশ্ব স্বাস্থ্য সংস্থার
অগ্নিঝুঁকি কমাতে ডিএনসিসির কড়া নির্দেশনা
ময়লা জমা দিলেই টাকা দেবে ডিএনসিসি 
X
Fresh