Mir cement
logo
  • ঢাকা বুধবার, ০৪ আগস্ট ২০২১, ২০ শ্রাবণ ১৪২৮

করোনা রোগীদের জন্য অক্সিজেন সিলিন্ডার দিলেন ডিআইজি হাবিবুর রহমান

করোনা রোগীদের জন্য অক্সিজেন সিলিন্ডার দিলেন ডিআইজি হাবিবুর রহমান
করোনা রোগীদের জন্য অক্সিজেন সিলিন্ডার দিলেন ডিআইজি হাবিবুর রহমান

করোনা রোগীদের সেবায় এক অনন্য নজির স্থাপন করলেন পুলিশের ঢাকা রেঞ্জের ডিআইজি হাবিবুর রহমান। পেশাগত কাজের বাইরেও মানুষের জন্য অনেক কিছু করা যায় তা দেখিয়ে দিলেন পুলিশের ঢাকা রেঞ্জের উপ-মহাপরিদর্শক (ডিআইজি) হাবিবুর রহমান। সব সময় বিভিন্ন মানবিক ও সামাজিক কাজ করায় তিনি হয়ে উঠেছেন পুলিশ বিভাগের রোল মডেল।

এবার তিনি এগিয়ে এলেন প্রধানমন্ত্রীর নির্বাচনী এলাকা গোপালগঞ্জের কোটালীপাড়া উপজেলার করোনা রোগীদের সেবায়। করোনায় আক্রান্ত রোগীর অক্সিজেন সংকট নিরসনে কোটালীপাড়া উপজেলার করোনা রোগীদের জন্য ২০টি অক্সিজেন সিলিন্ডার দিয়েছেন। গত বুধবার বিকেলে গোপালগঞ্জ পুলিশ সুপারের কার্যালয়ে কোটালীপাড়া উপজেলায় করোনা রোগীদের সেবায় নিয়োজিত জ্ঞানের আলো ফাউন্ডেশনের প্রতিনিধিদের হাতে ডিআইজি হাবিবুর রহমানের পক্ষে এগুলো তুলে দেন গোপালগঞ্জ পুলিশ সুপার আয়েশা সিদ্দিকী। এসময় অতিরিক্ত পুলিশ সুপার আব্দুর রহমান, কোটালীপাড়া থানার অফিসার ইনচার্জ আমিনুল ইসলাম, জ্ঞানের আলো ফাউন্ডেশনের পরিচালক সুশান্ত মন্ডল, টিম লাইফ সাপোর্টের হিরণ ইউনিয়ন টিম লিডার আজিজুল ইসলাম, কোটালীপাড়া পৌরসভা টিম লিডার রিফাত হোসেন ও অর্থ সমন্বয়ক মাসুদুর রহমান পারভেজ উপস্থিত ছিলেন।

জ্ঞানের আলো ফাউন্ডেশনের পরিচালক সুশান্ত মন্ডল বলেন, কোটালীপাড়ায় করোনার শুরু থেকেই কাজ করছে জ্ঞানের আলো ফাউন্ডেশনের ‘টিম লাইফ সাপোর্ট’। রোগীদের মাঝে অক্সিজেন সংকট দেখা দেওয়ায় অক্সিজেন সিলিন্ডার সংগ্রহের জন্য সহায়তা চেয়ে ফেসবুকে পোস্ট দেওয়া হলে বিভিন্ন মানুষ এগিয়ে আসেন। সংগ্রহ হয় ১ লাখ টাকা। অক্সিজেন সিলিন্ডারের দাম বৃদ্ধি পাওয়ায় অক্সিজেন সিলিন্ডার কিনতে চিন্তায় পরে যাই। বিষয়টি নিয়ে পুলিশের ঢাকা রেঞ্জের ডিআইজি হাবিবুর রহমান স্যারকে জানালে তিনি এগিয়ে আসেন। সংগৃহীত ১ লাখ টাকার বিনিময়ে ৩ লক্ষাধিক টাকা মূল্যের ২০টি অক্সিজেন সিলিন্ডার সেট পাঠান। পুলিশের উচ্চপদস্থ মানবিক এই কর্মকর্তার মহানুভবতায় কোটালীপাড়ার করোনা রোগীদের মুখে হাসি ফুটবে।

ওসি আমিনুল ইসলাম বলেন, পেশাগত কাজের বাইরেও মানুষের জন্য অনেক কিছু করা যায় তার উদাহরণ বাংলাদেশ পুলিশ বাহিনীর ঢাকা রেঞ্জের উপমহাপরিদর্শক (ডিআইজি) হাবিবুর রহমান। তিনি সব সময় বিভিন্ন মানবিক ও সামাজিক কাজ করে থাকেন। আর এ কারণে তিনি সবার কাছে মানবিক পুলিশ কর্মকর্তা হিসেবে পরিচিতি পেয়েছেন। এবার তিনি এগিয়ে এলেন করোনা রোগীদের সেবায়।

প্রসঙ্গত, ১৯৬৭ সালে গোপালগঞ্জের চন্দ্রদিঘলিয়া গ্রামে জন্মগ্রহণকারী হাবিবুর রহমান তিনবার বাংলাদেশ পুলিশ পদক (বিপিএম) ও দুইবার রাষ্ট্রপতি পুলিশ পদক (পিপিএম)-এ ভূষিত হয়েছেন। পেশাগত কাজের বাইরে তিনি একজন ক্রীড়া সংগঠকও। বাংলাদেশ কাবাডি ফেডারেশনের সেক্রেটারি এবং এশিয়ান কাবাডি ফেডারেশনের সহ-সভাপতি ডিআইজি হাবিবুর রহমানের একক প্রচেষ্টায় রাজারবাগ পুলিশ লাইনে প্রতিষ্ঠিত হয় পুলিশ মুক্তিযুদ্ধ জাদুঘর। যা এক ঐতিহাসিক স্থাপনা। মানবিক পুলিশ কর্মকর্তা হাবিবুর রহমানের ভূমিকার কারণে বেদে এবং হিজড়া জনগোষ্ঠীর অনেকের সামাজিক অবস্থানে পরিবর্তন এসেছেন সমাজের পিছিয়ে পড়া বেদে সম্প্রদায় ও তৃতীয় লিঙ্গের জনগোষ্ঠীর জীবনমান বাড়াতে ও মূলধারায় উঠিয়ে আনতে তিনি কাজ করছেন।

পি

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS