• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

'রাজনীতিক-পুলিশও মাদক ব্যবসায় জড়িত'

আরটিভি অনলাইন রিপোর্ট, চট্টগ্রাম

  ৩০ এপ্রিল ২০১৭, ২২:৫০

রাজনীতিক এবং পুলিশও মাদক ব্যবসার সাথে জড়িত। তাদের প্রত্যক্ষ এবং পরোক্ষ সহযোগিতায় চট্টগ্রামে মাদকের বিস্তার ঘটছে। চট্টগ্রাম সিটি করপোরেশনের আইন-শৃঙ্খলা বিষয়ক স্থায়ী কমিটির উদ্যোগে মাদকমুক্ত চট্টগ্রাম মহানগরী গড়ে তোলার লক্ষ্যে আয়োজিত মতবিনিময় সভায় এমন অভিমত জানিয়েছেন সাধারণ নাগরিকসহ বিশিষ্টজনরা।

রোববার দুপুরে নগরীর থিয়েটার ইনস্টিটিউটে অনুষ্ঠিত এ মতবিনিময় সভায় বক্তব্য রাখেন সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন। চসিকের আইনশৃঙ্খলা বিষয়ক স্থায়ী কমিটির সভাপতি এইচ এম সোহেলের সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কমিশনার মোহাম্মদ ইকবাল বাহার এবং প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ শামসুদ্দোহা।

আলোচনায় অংশ নিয়ে মেয়র বলেন, ‘মাদকমুক্ত সমাজ গড়তে হলে প্রথমেই মাদকের সহজলভ্যতা বন্ধ করতে হবে। আমাদের সম্মিলিত প্রচেষ্টায় এটি নিয়ন্ত্রণ করতে হবে এবং মাদক বিরোধী জনমত তৈরি করতে হবে। এজন্য প্রয়োজন সমন্বিত পরিকল্পনা গ্রহণ এবং তার বাস্তবায়ন।

তিনি বলেন, মাদক এবং সন্ত্রাস কাগজের এপিঠ-ওপিঠ। মাদকাসক্তরাই নানা অপরাধ এবং সন্ত্রাসী কর্মকাণ্ডে জড়িয়ে পড়ছেন। তাই মাদককে নিয়ন্ত্রণ করা গেলে সন্ত্রাসকেও নির্মূল করা যাবে। অনেকের পুরো পরিবার এই মাদক ব্যবসার সাথে জড়িয়ে পড়ছে। সমাজের আনেক উঁচু পর্যায়ের লোকজন আজ ইয়াবা ব্যবসার সাথে জড়িত। তাই মাদক ব্যবসায়ীদের তালিকা তৈরি করে তাদের বিরুদ্ধে জিরো টলারেন্সে কাজ করতে হবে।

মেয়রের বক্তব্যের পর নগরীর ৪১টি ওয়ার্ড থেকে আমন্ত্রিত সাধারণ নাগরিক এবং বিশিষ্টজনরা মতবিনিময়ে অংশ নেন।

এসজে

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
X
Fresh