Mir cement
logo
  • ঢাকা শুক্রবার, ৩০ জুলাই ২০২১, ১৫ শ্রাবণ ১৪২৮

ঘাটে ঘরমুখো মানুষের ভিড় বাড়ছে

ঘাটে ঘরমুখো মানুষের ভিড় বাড়ছে
ফাইল ছবি

ঈদুল আজহাকে সামনে রেখে লকডাউন শিথিলের প্রথম দিনে মুন্সীগঞ্জের শিমুলিয়া ও বাংলাবাজার ঘাটে ঘরমুখো মানুষ ও যানবাহনের চাপ বেড়েছে।

আজ বৃহস্পতিবার (১৫ জুলাই) ঢাকা ও দেশের বিভিন্ন জায়গার মানুষ বাড়ি ফেরার জন্য ঘাটে উপস্থিত হচ্ছেন। এতে অতিরিক্ত যানবাহন ও মানুষের চাপে ফেরি পারাপারে বেগ পেতে হচ্ছে। এই চাপের কারণে ঘাটে পণ্যবাহী ট্রাক এবং ব্যক্তিগত ও গণপরিবহনে আসা যাত্রীদের দীর্ঘক্ষণ অপেক্ষা করতে হচ্ছে।

এদিকে বাংলাবাজার ঘাটে ঘর মুখো মানুষের সঙ্গে অসংখ্য গরুর ট্রাক আটকা পরেছে। তীব্র গরমে ট্রাকেই মারা যাচ্ছে গরু। নদী পাড় হতে পারছে না গরু ব্যবসায়ীরা। ফলে চরম ভোগান্তিতে পড়েছে গরু ব্যবসায়ীরা।

বিআইডব্লিটিসির বাংলাবাজার ঘাটের ব্যবস্থাপক সালাউদ্দিন আহম্মেদ আরটিভি নিউজকে জানান, নদীতে তীব্র স্রোত থাকার কারণে সব কটি ফেরি চলাচল করতে করতে না পারায়। ঘাট এলাকায় কিছুটা চাপ রয়েছে। তবে অগ্রাধিকার ভিত্তিতে আমরা গরুর ট্রাক পাড় করছি।

তিনি জানান, বাংলাবাজার শিমুলিয়া নৌ রুটে ১৮টি ফেরি মধ্যে ১২টি ফেরি চলাচল করছে। নদীতে স্রোত থাকার ফলে ছোট ৬টি ফেরি চলাচল ব্যাহত হচ্ছে। অন্যদিকে যাত্রী পারাপারে ৭৮টি লঞ্চ চলাচল স্বাভাবিক রয়েছে।

বিআইডাব্লিউটিসি শিমুলিয়াঘাটের ব্যবস্থাপক ফয়সাল আহমেদ জানান, নৌরুটে বর্তমানে ১০টি ফেরি সচল রয়েছে। ঘাট এলাকায় পারাপারের জন্য যাত্রী ও পণ্যবাহী মিলিয়ে ৫ শতাধিক যানবাহন রয়েছে।গণপরিবহন ও প্রচুর ব্যক্তিগত গাড়ি ঘাটে আসায় পণ্যবাহী ট্রাক পারাপারে বেগ পেতে হচ্ছে।

মাওয়া নৌ-পুলিশের ইনচার্জ সিরাজুল কবির জানান, বিধিনিষেধ শিথিল হওয়ায় প্রচুর যাত্রী ও যানবাহন ঘাটে আসছে। যেসব লঞ্চে অধিক যাত্রী ধারণ করা হচ্ছে ও নিয়ম অমান্য করছে, তাদের বিষয়ে আইনগত ব্যবস্থা নেয়া হচ্ছে।

এসএস

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS