• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

ডেঙ্গু নিয়ন্ত্রণে ডিএসসিসিতে অভিযান অব্যাহত থাকবে

আরটিভি নিউজ

  ১৪ জুলাই ২০২১, ১৯:৫২
ডেঙ্গু নিয়ন্ত্রণে ডিএসসিসিতে অভিযান অব্যাহত থাকবে
ছবি: সংগৃহীত।

বৃষ্টির কারণে এবার ডেঙ্গুর প্রকোপ বেড়েছে। ডেঙ্গু নিয়ন্ত্রণে এবং মানুষকে সচেতন করতে ডিএসসিসির বিভিন্ন এলাকায় চিরুনি অভিযান চলছে এবং তা চলমান থাকবে বলে জানান ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র শেখ ফজলে নূর তাপস।

বুধবার রাজধানীর ৩৬ নং ওয়ার্ডের তাঁতীবাজার মোড়ে অন্তর্বর্তীকালীন বর্জ্য স্থানান্তর কেন্দ্রের উদ্বোধন শেষে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে মেয়র এ কথা বলেন।

তিনি বলেন, বৃষ্টির জন্য বেড়েছে এডিস মশা তাই এ মশা নিয়ন্ত্রণে অভিযান অব্যাহত থাকবে। আমাদের দুজন নিজস্ব নির্বাহী ম্যাজিস্ট্রেটের মাধ্যমে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করছি। এখন আমাদের আঞ্চলিক নির্বাহী কর্মকর্তাদেরকেও ভ্রাম্যমাণ আদালত পরিচালনার দায়িত্ব দিয়েছি। বর্তমানে মোট ৯টি ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করছি আমরা। যার ফলও আমরা পাওয়া শুরু করেছি।

ডেঙ্গু মৌসুম শুরু হওয়ার আগেই এপ্রিল মাসের ১ তারিখ থেকে আমরা মশক নিয়ন্ত্রণ কার্যক্রম ঢেলে সাজিয়েছি।কর্মপরিকল্পনায় পরিবর্তন এনেছি। এবার বৃষ্টি বেশি হওয়ায় গতবছরের চাইতে ডেঙ্গুর প্রকোপ একটু বেড়েছে।

গতকাল আমরা যে খবর পেয়েছি, তাতে ডেঙ্গু রোগীর সংখ্যা এখন নিম্নমুখী হতে শুরু করেছে। আমরা আশাবাদী চলমান চিরুনি অভিযানের মাধ্যমে মানুষকে সচেতন করতে পারলে ডেঙ্গুর প্রকোপ হতে আমরা মুক্ত হতে পারব। ডেঙ্গু প্রতিরোধে আমাদের এই অভিযান চলমান থাকবে।

এসময় মেয়র ৩১, ৩৩ ও ৩৬ নং ওয়ার্ডের বিভিন্ন এলাকায় জলাবদ্ধতা নিরসনে উন্নয়ন কাজ ও নর্দমা পরিষ্কার কার্যক্রম পরিদর্শন করেন।

এ সময় উপস্থিত ছিলেন ঢাকা-৭ আসনের সংসদ সদস্য হাজী সেলিম, দক্ষিণ সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা ফরিদ আহাম্মদ, প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা এয়ার কমডোর মো. বদরুল আমিন, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল ডা. শরীফ আহমেদ, প্রধান প্রকৌশলী মো. রেজাউর রহমান, সচিব আকরামুজ্জামান, প্রধান সম্পত্তি কর্মকর্তা রাসেল সাবরিন, তত্ত্বাবধায়ক প্রকৌশলী খায়রুল বাকের ও সংশ্লিষ্ট ওয়ার্ডের কাউন্সিলররা উপস্থিত ছিলেন।

এমএন

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
নির্মাণাধীন ভবনে এডিসের লার্ভা মিললে নির্মাণকাজ বন্ধ : মেয়র তাপস
ঘরে বসেই করা যাবে ডেঙ্গু পরীক্ষা, খরচ ১২০ টাকা
ডেঙ্গুতে আরও একজনের মৃত্যু, চলতি বছরে ২৪
‘ডেঙ্গু মোকাবিলায় সারাদেশে প্রস্তুত হাসপাতালগুলো’
X
Fresh