• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

রাজনীতির দাবা খেলায় হেরে গেছে বিএনপি

আরটিভি অনলাইন রিপোর্ট, চট্টগ্রাম

  ২৯ এপ্রিল ২০১৭, ১৭:৩৪

রাজনীতির দাবা খেলায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে হেরে গেছে বিএনপি। ভবিষ্যতেও তার রাজনীতির কৌশলের কাছে বিএনপি হেরে যাবে। বললেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সড়ক ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের।

শনিবার দুপুরে চট্টগ্রামের পাঁচলাইশের একটি কমিউনিটি সেন্টারে নগর আওয়ামী লীগের প্রতিনিধি সভায় তিনি এসব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, বিএনপি লুটপাটের জন্য ক্ষমতায় যেতে চায়। এখন যদি ক্ষমতায় থাকতে পারতো তাহলে হাওরকে দেখিয়ে লুটপাটের আরেকটা আসর বসাতে পারতো। সেই সুযোগ হাতছাড়া হয়ে যাওয়ায় বিএনপি নেতাদের এখন অন্তর জ্বলছে।

হেফাজতের সঙ্গে আওয়ামী লীগ কোনো চুক্তি করেনি মন্তব্য করে সড়ক ও সেতু মন্ত্রী বলেন, আওয়ামীলীগ শুধু কাওমি মাদ্রাসাকে স্বীকৃতি দিয়ে শিক্ষার মূলধারায় ফিরিয়ে আনার সুযোগ দিয়েছে। কওমি মাদ্রাসার শিক্ষা স্বীকৃতি দেয়ায় বিএনপির মনোবেদনা সৃষ্টি হয়েছে কারণ হেফাজতকে দিয়ে ৫ মে আরেকটি শাপলা চত্বর বানানোর ষড়যন্ত্র করেছিল বিএনপি। তাদের সেই ষড়যন্ত্র নস্যাৎ হয়ে গেছে।

বক্তব্যের শুরুতে সম্প্রতি চট্টগ্রামে নগর আওয়ামী লীগের সভাপতি এবিএম মহিউদ্দীন চৌধুরী ও সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীনের বিরোধ নিষ্পত্তি সম্পর্কে ওবায়দুল কাদের বলেন, চট্টগ্রামের এই দুই নেতার ঐক্য কেবল চট্টগ্রামে নয় পুরো আওয়ামী লীগের মধ্যে সুবাতাস বইছে। সারাদেশের মানুষ চট্টগ্রামের দিকে চেয়ে আছে। চট্টগ্রামের ঐক্য মানের বাংলাদেশের ঐক্য।

মহিউদ্দীন চৌধুরীকে চট্টগ্রামের মুরুব্বী সম্বোধন করে তিনি আরো বলেন, নাছির আপনার ছেলের মতো। ভুল করলে তাকে ঘরে ডেকে নিয়ে শাসন করবেন।

ক্ষমতা চিরদিনের জন্য নয় উল্লেখ করে দলের এ সাধারণ সম্পাদক নেতাদের উদ্দেশে বলেন, আসছে নির্বাচনে বিজয়ী হওয়ার জন্য দলের ভেতর ঐক্যের বিকল্প নেই। কেউ ক্ষমতার অপব্যবহার করবেন না। সকল ভেদাভেদ ভুলে দলের জন্য কাজ করুন। পকেট ভারী করার জন্য আগাছা পরগাছাদের দলে আনবেন না। দু:সময়ে তাদের পাওয়া যাবে না।

অনুষ্ঠানের বিশেষ অতিথি আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ বলেন, সন্ত্রাসী, নাশকতা কর্মকাণ্ড করে এ দেশকে ব্যর্থ রাষ্ট্র করার যতো চক্রান্ত চলছে সবগুলোর পেছনে বিএনপি জামায়াত জড়িত।

বিএনপি পাকিস্তানের এজেন্ট মন্তব্য করে তিনি বলেন, পাকিস্তানের হুকুমেই বিএনপি চলে। আসছে নির্বাচন সাংবিধানিক নিয়মে এবং শেখ হাসিনার অধীনেই অনুষ্ঠিত হবে। নির্বাচনে আসা না আসা বিএনপির ব্যাপার।

নগর আওয়ামী লীগের সভাপতি এবিএম মহিউদ্দীন চৌধুরীর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক মেয়র আ জ ম না নাছির উদ্দীনের সঞ্চালনায় সভায় বক্তব্য রাখেন গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন, দলের প্রচার প্রকাশনা সম্পাদক হাসান মাহমুদ।

এসএস

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বিএনপি এখন পথহারা পথিক : ওবায়দুল কাদের
কারাগার এখন বিএনপি নেতাকর্মীদের স্থায়ী ঠিকানা : রিজভী
বিএনপি-জামায়াতের ৩০ নেতাকর্মী কারাগারে
সন্ত্রাসীদের বিচারের মুখোমুখি হতে হবে : কাদের
X
Fresh