• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

করোনায় ৬ মাস আগে মারা যাওয়া চিকিৎসককে বদলি

আরটিভি নিউজ

  ০৬ জুলাই ২০২১, ১৫:১৯
করোনায় ৬ মাস আগে মারা যাওয়া চিকিৎসককে বদলি
করোনায় ৬ মাস আগে মারা যাওয়া চিকিৎসককে বদলি

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ৬ জানুয়ারি মারা যাওয়া বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজের রেসপিরেটরি মেডিসিন বিভাগের সহকারী অধ্যাপক ডা. জীবেশ কুমার প্রামাণিককে অন্যত্র বদলির আদেশ দিয়েছে স্বাস্থ্য মন্ত্রণালয়। সোমবার (৫ জুলাই) স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্য সেবা বিভাগের উপসচিব জাকিয়া পারভীন স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে ওই চিকিৎসককে বগুড়া ২৫০ শয্যা মোহাম্মদ আলী হাসপাতালে বদলি করা হয়েছে।
মৃত্যুর এতোদিন পর তার বদলির আদেশে ক্ষুব্ধ প্রতিক্রিয়া দেখিয়েছেন অনেক চিকিৎসক।

এ বিষয়ে শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ মোহসিন বলেন, ডা. জীবেশ প্রামাণিক গত জানুয়ারি মাসে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন। তাকে নতুন করে কোনো হাসপাতালে বদলি করা হয়েছে কিনা, আমি জানি না। স্বাস্থ্য মন্ত্রণালয়ের আদেশটি এখনও আমাদের হাতে আসেনি।

শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা. রেজাউল আলম জুয়েল বলেন, একজন চিকিৎসক যিনি করোনায় যুদ্ধ করে তার জীবন বিসর্জন দিয়েছেন, তাকে নতুন করে আবার আরেকটি হাসপাতালে বদলি করাটা বিস্ময়কর ব্যাপার। মন্ত্রণালয় যে কীভাবে কী করেছে, তা আমাদের মাথায় আসছে না। শুনেছি এভাবে চারজন মারা যাওয়া চিকিৎসককে সারাদেশের বিভিন্ন হাসপাতালে বদলি করা হয়েছে। এটা করোনায় মারা যাওয়া চিকিৎসকদের সঙ্গে এক ধরনের খামখেয়ালিপনা।

উল্লেখ্য, গত ৬ জানুয়ারি সকাল ১০টার দিকে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) নিবিড় পরিচর্যা কেন্দ্রে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। ডা. জীবেশ রাজশাহী মেডিকেল কলেজের ৩১তম ব্যাচের শিক্ষার্থী। তিনি ২২তম বিসিএস ক্যাডারের (স্বাস্থ্য) কর্মকর্তা ছিলেন।
পি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
২৪ ঘণ্টায় ১৬ জনের করোনা শনাক্ত
২৪ ঘণ্টায় করোনায় একজনের মৃত্যু, শনাক্ত ১৬
শিশু মারা যাওয়ায় চিকিৎসককে আইসিইউতে পাঠালেন স্বজনরা
২৪ ঘণ্টায় ১৬ জনের করোনা শনাক্ত
X
Fresh