• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

মেহেরপুরের হাসপাতালে ছড়াচ্ছে করোনা সংক্রমণ!

মেহেরপুর প্রতিনিধি, আরটিভি নিউজ

  ০৪ জুলাই ২০২১, ২১:১৫
মেহেরপুরের হাসপাতালগুলোতেই ছড়াচ্ছে করোনা সংক্রমণ!
ছড়াচ্ছে করোনা সংক্রমণ!

মেহেরপুর জেলার বিপুল সংখ্য মানুষের শরীরে করোনা উপসর্গ দেখা দিয়েছে। সর্দি, কাশি, জ্বর ও গলা ব্যথাসহ নানা অসুখে ভুগছেন মানুষ। তাই করোনা পরীক্ষার চাপ পড়েছে হাসপাতালগুলোতে। অব্যাহত রোগীর চাপ সামলাতে হিমশিম খাচ্ছেন চিকিৎসকরা।

অপরদিকে দীর্ঘ সময় অপেক্ষা করেও মিলছে না কাঙ্ক্ষিত নমুনা পরীক্ষা। নমুনা দিতে এসে স্বাস্থ্যবিধি না মানায় করোনা সংক্রমণ আরও ছড়িয়ে পড়ার আশংকা দেখা দিয়েছে।

জানা গেছে, মেহেরপুর জেনারেল হাসপাতাল, গাংনী ও মুজিবনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নমুনা পরীক্ষা চলছে। প্রতিদিনই শত শত মানুষ ভিড় করছেন নমুনা প্রদানের লক্ষ্যে। বিশেষ করে মেহেরপুর জেনারেল হাসপাতাল ও গাংনী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভিড় বেশি।

গেল সপ্তাহ থেকে গাংনী হাসপাতালে আউটডোরে ৩০০-৪০০ রোগী সেবা নিতে আসছেন। এদের বেশিরভাগের করোনা উপসর্গ রয়েছে। রোগীদের অব্যাহত এই চাপ সামলাতে বেগ পেতে হচ্ছে কর্তৃপক্ষের। হাসপাতালে প্রয়োজনীয় সংখ্যক চিকিৎসক নেই। তাই যারা কর্মরত আছেন তাদের পক্ষে এতো পরিমাণ রোগীর সেবা দেয়া সম্ভব হচ্ছে না।

এদিকে গাংনী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নমুনা দিতে আসা মানুষের তালিকা প্রস্তুত ও ডাটা এন্ট্রি করছেন স্যানেটারী ইন্সপেক্টর মশিউর রহমান। তিনি একটি কক্ষে বসে কাজটি করছেন তবে তার সামনে গাদাগাদি করে দাঁড়িয়ে অপেক্ষা করছেন কয়েকশ মানুষ।

এমন পরিস্থিতিতে করোনা সংক্রমণ বৃদ্ধি পাচ্ছে কী না? এমন প্রশ্নের উত্তরে মশিউর রহমান আরটিভি নিউজকে বলেন, আমি নিজেই কখন আক্রান্ত হবো সেই আতংকে আছি। মানুষ তো কথা শোনে না। গায়ের ওপরে চলে আসে।

নমুনা পরীক্ষার সংখ্যার বিষয়ে তিনি বলেন, প্রতিদিন ৬০-৭০টি নমুনা নেয়া হচ্ছে। এর মধ্যে প্রায় অর্ধেকই পজিটিভ হচ্ছেন।

নমুনা দিতে আসা গাংনী থিয়েটার সদস্য ইমরান হাবীব ক্ষোভ প্রকাশ করে আরটিভি নিউজকে বলেন, তিন দিন ধরে ঘুরেও নমুনা দিতে পারিনি। নমুনা পরীক্ষায় জনবল কম থাকায় এই ভোগান্তির সাথে সাথে সংক্রমণও বেড়ে যাচ্ছে।

এ বিষয়ে গাংনী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা রা‌শেদ হাসান শাওন আরটিভি নিউজকে বলেন, হাসপাতাল ও এলাকার মধ্যে আলাদা জায়গায় নমুনা নেয়ার ব্যবস্থার বিষয়ে চেষ্টা করা হচ্ছে।

প্রসঙ্গত, শনিবার (০৩ জুন) রাত ৮টা পূর্ববর্তী ২৪ ঘণ্টায় জেলায় ৯৭টি নমুনা পরীক্ষায় ৪৮ জন করোনা আক্রান্ত শনাক্ত হয়। এসময় মারা গেছেন দুই জন। জেলায় বর্তমানে পজিটিভ রোগীর সংখ্যা ৫৬৩ জন।

জিএম

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
মেহেরপুরের ২ আসনেই নৌকার জয় 
X
Fresh