• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

ধানের বীজ বপনের সময় কামড় দিয়ে কান নিয়ে গেল চাষির

ভোলা প্রতিনিধি, আরটিভি নিউজ

  ০৪ জুলাই ২০২১, ১৯:৫৩
ধানের বীজ বপনের সময় কামড় দিয়ে কান নিয়ে গেল চাষির
প্রতীকী ছবি

ভোলার চরফ্যাশন উপজেলায় জমিতে ধানের বীজ বপন করার সময় বর্গা-চাষি হাসানের কান কামড় দিয়ে ছিঁড়ে নিয়ে যাওয়ার অভিযোগ উঠেছে প্রতিপক্ষের বিরুদ্ধে।

রোববার (৪ জুলাই) বেলা ১১টার সময় দক্ষিণ আইচা থানার চরকচ্ছপিয়া এলাকায় এ ঘটনা ঘটে। আহত ব্যক্তি চরফ্যাশন উপজেলার চর নাংলা পাতা এলাকার মজিদ চৌকিদারের ছেলে হাসান।

স্থানীয় সূত্রে জানা গেছে, ওই জমি আলাউদ্দিন বাহিনী বন্দোবস্ত সূত্রে দাবি করে। সহকারী কমিশনার (ভূমি) চরফ্যাশনে আবেদনের পরিপ্রেক্ষিতে আলাউদ্দিন গং উক্ত জমি দাবি করে বলেন, কে বা কারা এই জমি তার নামে বন্দোবস্ত নিয়েছেন তা তিনি জানেন না।

আরেক বর্গা-চাষী শাহআলম বলেন, ভোলার চর নাংলাপাতা এলাকার হাসান আমাদের বাড়ির পাশের জমি দীর্ঘ কয়েক বছর যাবত বর্গা-চাষি হিসেবে চাষাবাদ করে আসছেন। প্রতি বছরের মতো চাষ শেষে বীজ বপন করতে আসেন হাসান ও তার পিতা মজিদ চৌকিদার।

এ সময় আলাউদ্দিন চৌকিদারের নেতৃত্বে শফিউল্লাহ শফু, তুহিন ওরফে হিরণ, রাকিব, শরিফ, মোছলেউদ্দিন, নাসিমা রড-দা লাঠিশোটা নিয়া অতর্কিত হামলা চালিয়ে হাসান ও তার পিতা মজিদ চৌকিদারকে আহত করে হাসানের কানে কামড় দিয়ে ছিঁড়ে নিয়ে যায়। হাসানের চিৎকারে সোলেমান, লোকমান, ইউসুফ ঘটনাস্থলে গিয়ে তাদের উদ্ধার করেন। এরপর চরফ্যাশন হাসপাতালে ভর্তি করা হয়।

এ বিষয়ে আলাউদ্দিন চৌকিদার জানান, পৈতৃক সম্পত্তি নিয়ে পরিকল্পিতভাবে এ ঘটনা ঘটিয়েছে।

দক্ষিণ আইচা থানার ওসি হারুন অর রশীদ বলেন, আহতদের চিকিৎসা দেয়ার জন্য হাসপাতালে প্রেরণ করা হয়েছে। অভিযোগ পেয়েছি তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

জিএম

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
চাঁদের আলোয় ধান কাটছেন চাষিরা
মেহেরপুরে তীব্র তাপপ্রবাহ, দুশ্চিন্তায় বোরো ধান চাষিরা
বাংলাদেশি শ্রমিক সংকটে দুশ্চিন্তায় মালয়েশিয়ার চাষিরা
সরিষা ফুলের মধু সংগ্রহে ব্যস্ত হিলির মৌ চাষিরা
X
Fresh