• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

লকডাউনে সরকারি গাড়ি দিয়ে যাত্রী পরিবহন

চাঁদপুর প্রতিনিধি, আরটিভি নিউজ

  ০৩ জুলাই ২০২১, ১৮:৪৭
লকডাউনে সরকারি গাড়ি দিয়ে যাত্রী পরিবহন
আটক গাড়ি

লকডাউনে ঢাকা গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী তানজিব আহাম্মেদ বাংলাদেশ সরকারের লোগোযুক্ত ঢাকা মেট্রো-গ ৪৩-১৮৫৮ নম্বরের হোন্ডা কোম্পানির সরকারি গাড়ি দিয়ে যাত্রী পরিবহন করার সময় চাঁদপুরের বাবুরহাটে চেকপোস্টে ট্রাফিক পুলিশ আটক করে।

শনিবার (৩ জুলাই) সকাল থেকেই সরকার ঘোষিত ৭ দিনের কঠোর লকডাউন বাস্তবায়নের জন্য চাঁদপুরে প্রশাসন কঠোর অবস্থানে রয়েছে। যারাই অপ্রয়োজনে কাজে রাস্তায় বের হচ্ছে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করছে প্রশাসন।

এর আগে লকডাউনের দ্বিতীয় দিন শুক্রবার (২ জুলাই) সন্ধ্যায় বাংলাদেশ সরকারের লোগোযুক্ত ঢাকা মেট্রো গ ৪৩-১৮৫৮ নম্বরের হোন্ডা কোম্পানির সরকারি গাড়ি দিয়ে যাত্রী পরিবহন করার সময় চাঁদপুর বাবুরহাটে চেকপোস্টে ট্রাফিক পুলিশ গাড়িটি আটক করেন।

এ সময় গাড়িচালক ফিরোজ হাসান পুলিশকে জানায়, ঢাকা গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী তানজিব আহাম্মেদ তার প্রবাসী আত্মীয়কে চাঁদপুর থেকে ঢাকায় নেয়ার জন্য গাড়িটি পাঠায়। সম্পূর্ণ অনিয়ম হলেও পুলিশের ভয়ে তিনি সরকারি গাড়িটি পাঠিয়ে তার স্বজনদের নেয়ার জন্য এই কাজটি করেছে। তবে গাড়িটি গণপূর্ত বিভাগের সরকারি গাড়ি। এটি ঢাকায় সরকারি কাজে ব্যবহার হয়।

গাড়ি চালকের কথা মতো গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী পরিচয় দেয়া তানজিব আহমেদের মুঠোফোনে তার কাছে জানতে চাইলে তিনি বলেন, গাড়িটি গণপূর্ত বিভাগের সরকারি গাড়ি। তবে লকডাউন হওয়ার কারণে নিজের আত্মীয়কে চাঁদপুর থেকে ঢাকা নেয়ার জন্য পাঠানো হয়েছে। এটি অনিয়ম হয়েছে। এ রকম ভুল আর হবে না বলে জানান তিনি। গাড়িটি ছেড়ে দেয়ার জন্য পরে দায়িত্বরত ট্রাফিক পুলিশের সার্জেন্ট ও মডেল থানার পুলিশকে মুঠোফোনে অনুরোধ করেন। পরে লকডাউন অমান্য করায় জরিমানা করে গাড়িটির ছেড়ে দেয় বলে জানান চাঁদপুর সদর মডেল থানার অফিসার ইনচার্জ মো. আবদুর রশিদ।

পরবর্তীতে পুলিশের কাছে নির্বাহী প্রকৌশলী পরিচয় দেয়া তানজিব আহমেদের ব্যবহৃত মোবাইল ০১৬৭০৬৪৫৪৯০ যাচাই করে জানা যায়, ওই ব্যক্তিটি নির্বাহী প্রকৌশলী না। তিনি হচ্ছেন মোহাম্মদ ফিরোজ হাসান। মূলত ঢাকা গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী নাম ভাঙিয়ে পুলিশের সঙ্গে প্রতারণা করে সরকারি গাড়ি দিয়ে যাত্রী পরিবহন করার চেষ্টা করে।

এ ঘটনাস্থলে উপস্থিত থাকা ট্রাফিক সার্জন নোমান ও সদর মডেল থানার এসআই শাহরিনের সঙ্গে যোগাযোগ করলে গাড়ি আটকের বিষয়টি স্বীকার করে তারা বলেন, এ বিষয় কোন মামলা হয়নি। কেন ছাড়া হলো জানতে চাইলে বলেন, এ বিষয় তারা তেমন কিছুই বলতে পারবেন না।

জিএম/পি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ভোটের দিন লকডাউনের ডাক এবি পার্টির
X
Fresh