• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

ক‌'রোনা রোগীকে অক্সিমিটার এনে দি‌লেন ম্যাজিস্ট্রেট

বরিশাল প্রতিনিধি, আরটিভি নিউজ

  ০৩ জুলাই ২০২১, ১১:১৬
ক‌রোনা রোগীকে অক্সিমিটার এনে দি‌লেন ম্যাজিস্ট্রেট
ক‌রোনা রোগীকে অক্সিমিটার এনে দি‌লেন ম্যাজিস্ট্রেট

মোটরসাইকেলযোগে ফার্মেসিতে অক্সিমিটার কিনতে যাচ্ছিলেন করোনা রোগী। পথিমধ্যে তাকে থামান নির্বাহী ম্যাজিস্ট্রেট। এরপর অক্সিমিটারের ব্যবস্থা করে তাকে বাসায় পাঠিয়ে দেন।

শুক্রবার (২ জুলাই) বেলা সোয়া ১১টার দিকে বরিশালের নথুল্লাবাদ কেন্দ্রীয় বাস টার্মিনাল এলাকায় এ ঘটনা ঘটে। ওই করোনা রোগীর নাম মেহেদী হাসান। তিনি একটি ব্যাংকে চাকরি করেন এবং নগরীর কাশীপুর এলাকায় ভাড়া বাসায় থাকেন। তার পরিবারের লোকজন থাকেন গৌরনদী টরকী বন্দর এলাকায়।

মেহেদী হাসান বলেন, কিছুদিন ধরে আমি অসুস্থ। এরপর নমুনা পরীক্ষা করা হলে গতকাল বৃহস্পতিবার রিপোর্ট পজিটিভ আসে। ঘরে বসেই চিকিৎসা নিচ্ছি। তবে শুক্রবার সকাল থেকে শ্বাস-প্রশ্বাসে কিছুটা সমস্যা হচ্ছিল। পরিবারের লোকজনও ছিল না। ভাড়া বাসায় একা থাকায় কিছুটা অস্বস্তি লাগছিল। এরপর অক্সিজেনের লেভেল দেখার জন্য অক্সিমিটার প্রয়োজন হয়। কিন্তু বাসার কাছাকাছি কোনও ফার্মেসিতে অক্সিমিটার না পাওয়ায় মোটরসাইকেল নিয়ে বের হয়েছিলাম

তিনি আরও বলেন, নথুল্লাবাদ বাস টার্মিনাল এলাকা অতিক্রমকালে ভ্রাম্যমাণ আদালতের ম্যাজিস্ট্রেট মুশফিকুর রহমান গতিরোধ করেন। কী কারণে বের হয়েছি জানতে চাইলে জানাই, আমি করোনা পজিটিভ, অক্সিমিটার আনতে যাচ্ছি। সঙ্গে সঙ্গে নথুল্লাবাদ এলাকায় দাঁড় করিয়ে লোক পাঠিয়ে অক্সিমিটার আনার ব্যবস্থা করে দেন ম্যাজিস্ট্রেট। অক্সিমিটার পাওয়ার পর আমি বাসায় চলে আসি। ম্যাজিস্ট্রেটের প্রতি আমি কৃতজ্ঞ। তিনি যে উপকার করেছেন, তা আমার জন্য অনেক কিছু।

নির্বাহী ম্যাজিট্রেট মুশফিকুর রহমান বলেন, নথুল্লাবাদে অভিযান চলাকালে মোটরসাইকেল আরোহী ব্যাংক কর্মকর্তা মেহেদী হাসানকে থামিয়ে ঘরের বাইরে বের হওয়ার উদ্দেশ্য জানতে চাইলে তিনি করোনা পজিটিভের কথা বলেন। তখন তাকে সেখানে রেখেই আমি আমার গাড়ি পাঠিয়ে তার প্রয়োজনীয় অক্সিমিটার কিনে এনে দেই। এছাড়া তাকে আমার ব্যক্তিগত মোবাইল নম্বর দিয়ে দেওয়া হয়েছে। পরবর্তীতে যে কোনো সময় যাতে তিনি প্রয়োজনীয় সহায়তার জন্য জানাতে পারেন। এছাড়া তাকে ৩৩৩ নম্বরে কল করার জন্য বলা হয়েছে।

এমআই

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বাসের ধাক্কায় ফেরিতে থাকা ৪ মোটরসাইকেল নদীতে
ঈদযাত্রায় বেশি মৃত্যু মোটরসাইকেল দুর্ঘটনায়
অভিনেতা অলিউল হক রুমি আর নেই
রাজধানীতে মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে গার্মেন্টস কর্মকর্তা নিহত
X
Fresh