Mir cement
logo
  • ঢাকা সোমবার, ২৭ সেপ্টেম্বর ২০২১, ১২ আশ্বিন ১৪২৮

চাচীর চরিত্র হনন করে শতাধিক ই-মেইল, শিক্ষার্থী গ্রেপ্তার

চাচীর চরিত্র হনন করে শতাধিক ই-মেইল, শিক্ষার্থী গ্রেপ্তার
গ্রেপ্তার বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী শামীম হাসান

চাচা-চাচীর সম্পর্ক নষ্ট করতে চাচীর চারিত্রিক বিষয়ে মিথ্যা, বানোয়াট ও কাল্পনিক তথ্য উল্লেখ করে ১২৫ জনকে ই-মেইল করেছিলেন বগুড়ার এক যুবক। সপ্তাহ দুয়েক আগে ফেইক ই-মেইল ঠিকানা থেকে মেইলটি ছড়ানোর পর থানায় ডিজিটাল আইনে মামলা করেন ভুক্তভোগী ওই নারী। বৃহস্পতিবার রাতে এই কাণ্ডে জড়িত বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী শামীম হাসানকে ঢাকা থেকে আটক করে জেলা পুলিশের সাইবার টিম।

শুক্রবার দুপুরে নিজ কার্যালয়ে আয়োজিত প্রেস ব্রিফিংয়ে পুলিশ সুপার আলী আশরাফ ভূঞা জানান, শহরে একটি গণমাধ্যম কার্যালয়ে কর্মরত ওই নারী সম্পর্কে শামীম হাসানের চাচী। সম্প্রতি একটি ফেইক আইডি থেকে বগুড়ার গণমাধ্যমকর্মীসহ নানান শ্রেণি-পেশার ১২৫ ব্যক্তির ই-মেইলে ভুক্তভোগী নারীর ছবিসহ একটি ই-মেইল পাঠানো হয়। তাতে তার চরিত্র সম্পর্কে মিথ্যা ও কাল্পনিক তথ্য উপস্থাপন করা হয়। ২৫ জুন ভুক্তভোগী নারী সদর থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়েরের পর বিষয়টি নিয়ে তদন্তে নামে গোয়েন্দা পুলিশের সাইবার টিম।

পুলিশ সুপার জানান, বৃহস্পতিবার রাতে আটকের পর শামীম জানিয়েছেন, তিনি ওই নারীকে পছন্দ করতেন। তাই সাংবাদিক ও পরিচিতদের মধ্যে ভূয়া তথ্য ছড়িয়ে চাচা-চাচীর সম্পর্ক নষ্ট করার উদ্দেশ্যে তিনি ই-মেইলগুলো পাঠিয়েছিলেন।

জেলা পুলিশের গোয়েন্দা শাখার পরিদর্শক এমরান মাহমুদ তুহিন জানান, শামীমের বাড়ি বগুড়ায়। তিনি ঢাকার একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ের অষ্টম সেমিস্টারের শিক্ষার্থী। আটকের পর শামীমকে ভুক্তভোগী নারীর দায়ের করা মামলায় গ্রেপ্তার দেখানো হয়েছে। পরে তাকে ৫ দিনের রিমান্ড আবেদনসহ আদালতে নেয়া হয়েছে।

পি

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS