• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

হেলিকপ্টার করে বিয়ে, বরের জরিমানা 

শরীয়তপুর প্রতিনিধি, আরটিভি নিউজ

  ২৮ জুন ২০২১, ১৫:৩৮
হেলিকপ্টার করে বিয়ে করায় বরের জরিমানা 
হেলিকপ্টার করে বিয়ে

শরীয়তপুরে করোনাভাইরাসের সংক্রমণের মধ্যে হেলিকপ্টারে করে নতুন বউ এনে জনসমাগমের দায়ে বরের চাচাকে ৫০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

সোমবার (২৮ জুন) দুপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মনদীপ ঘরাই এই অর্থদণ্ড দেন।

এর আগে একই দিন সকালে শরীয়তপুরের সদর উপজেলার আঙ্গারিয়া ইউনিয়নের ২ নং ওয়ার্ডের দাঁদপুর নতুন হাট এলাকার জাহাঙ্গীর সরদারের ছেলে সাগর সরদার হেলিকপ্টারযোগে নতুন বউ নিয়ে আসেন। সাগর সরদার নববিবাহিত বউকে শখের হেলিকপ্টারযোগে বাড়িতে আনেন। এতে ওই এলাকায় আশপাশের এলাকাসহ বিভিন্ন জায়গা থেকে লোকজনের ভিড় জমায় নববধূ ও হেলিকপ্টার দেখার জন্য। করোনাকালীন এই সময়ে হেলিকপ্টারযোগে বউ এনে এলাকায় লোকসমাগম করে স্বাস্থ্যবিধি লঙ্ঘন করেন ওই বর।

এই খবর পেয়ে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মনদীপ ঘরাই ওই বরের বাড়িতে যান এবং খোঁজখবর নিয়ে দেখেন ঘটনা সত্য। তাই স্বাস্থ্যবিধি লঙ্ঘনের দায়ে দণ্ডবিধি ১৮৬০ এর ২৬৯ ধারায় ৫০ হাজার টাকা জরিমানা করেন তিনি।

ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মনদীপ ঘরাই বলেন, এ সময় এলাকাবাসী হেলিকপ্টার দেখতে ভিড় জমান। খবর পেয়ে উপজেলা নির্বাহী অফিসার মনদীপ ঘরাই ঘটনাস্থলে যান এবং বরের বাসায় কমপক্ষে ১শ লোকের জনসমাগম, পালকি ও ব্যান্ডপার্টি দেখতে পান। চলমান করোনা মহামারীর মধ্যে জনসমাগম করে স্বাস্থ্যবিধি লঙ্ঘনের দায়ে অনুষ্ঠান আয়োজনকারী ছেলের চাচা এম এ সালাম সরদারকে দণ্ডবিধি ১৮৬০ এর ২৬৯ ধারায় ৫০ হাজার টাকা জরিমানা করেন উপজেলা নির্বাহী অফিসার মনদীপ ঘরাই।

এ বিষয়ে মনদীপ ঘরাই বলেন, ’জেলা প্রশাসক স্যারের কাছ থেকে নির্দেশনা পেয়ে স্বাস্থ্যবিধি প্রতিপালনে এ মোবাইল কোর্ট পরিচালনা করা হয়েছে। সরকারের নির্দেশনা প্রতিপালনে উপজেলা প্রশাসন অবিরত কাজ করে যাচ্ছে।’

জিএম

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
আদিল বিয়ে করায় ক্ষুব্ধ হয়ে যা বললেন রাখি
X
Fresh