• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

৩৮ মণ ওজনের ‘ক্যাপ্টেন’ কিনলে ৪ মণের ‘ক্যাটরিনা’ ফ্রি

নওগাঁ প্রতিনিধি, আরটিভি নিউজ

  ২৬ জুন ২০২১, ১২:২২
৩৮ মণ ওজনের ‘ক্যাপ্টেন’ কিনলে ৪ মণের ‘ক্যাটরিনা’ ফ্রি

নওগাঁর বদলগাছীতে কোরবানির ঈদকে সামনে রেখে বাজারে আসছে উত্তরবঙ্গের সব চেয়ে বড় বিলাশ আকৃতির গরু, ফ্রিজিয়ান জাতের ষাঁড়।

ইতোমধ্যেই ঈদকে ঘিরে অনলাইনে (ভার্চুয়াল) গরুটি বিক্রয়ের জন্য প্রস্তুত করা হয়েছে। ৩৮ মণ ওজনের গরুটির সঙ্গে আর একটি ৪ মণ ওজনের বকনা গরু ফ্রি দেওয়া হবে এমন ঘোষণা দিয়েছেন গরুর মালিক মাসুদ রানা।

আরও পড়ুন...অর্থবছর শেষ, তাই কিছু অফিস খোলা থাকবে সীমিত পরিসরে

গরুর নাম ক্যাপ্টেন। নাম শুনলেই বোঝা যাচ্ছে কেমন গরু হবে। গরুটির ওজন ৩৮ মণ। নওগাঁ জেলার বদলগাছী উপজেলার পাহাড়পুর ইউনিয়নের জগদীশপুর গ্রামের নিজ বাড়িতে গরুটি লালন-পালন করছেন মাসুদ রানা। তিনি গরুটির দাম হেঁকেছেন ২০ লাখ টাকা। এখন পর্যন্ত এর দাম উঠেছে ১৫ লাখ টাকা। যে ক্রেতা ক্যাপ্টেনকে ক্রয় করবে সে ক্যাপ্টেন এর সঙ্গে ফ্রি পাবে ক্যাটরিনা।

আরও পড়ুন...লকডাউনে ব্যাংক খোলা না বন্ধ সিদ্ধান্ত আজ

মাসুদ রানা জানান, কালো-সাদা রঙের এ গরুর বয়স ২ বছর। তিনি গরুটিকে ঘাস, লতা-পাতা, খৈল, খড়, ভাতের মাড় খাইয়ে বড় করেছেন। গরুটি লম্বায় ১১ ফুট ৫ ইঞ্চি, উচ্চতায় ৫ ফুট ৪ ইঞ্চি এবং ওজন ৩৮ মণ। ফ্রিজিয়ান জাতের ষাঁড়টি তিনি ভার্চুয়াল হাটেই বিক্রি করতে চান। করোনাভাইরাস ঝুঁকির কারণে তিনি হাটে তুলতে চান না গরুটি। বর্তমানে গরুটি মাসুদ রানার বাড়িতেই রয়েছে।

গরুটির মালিক জানান, গরুটিকে মোটাতাজাকরণের ওষুধ ও ইনজেকশন এমন কোনও কিছুই প্রয়োগ করা হয়নি। সম্পূর্ণ প্রাকৃতিক খাবার খাইয়ে বড় করা হয়েছে। পাশাপাশি সম্পূর্ণ কৃষি সম্প্রসারণ অনুমোদিত মেশিনে তৈরি খাবার ও বিজ্ঞানসম্মত সঠিক পরিচর্যা করা হয়েছে।

প্রতিদিন গ্রামের অসংখ্য মানুষ গরুটিকে দেখতে আসে। কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের কর্মকর্তারাও গরুটির স্বাস্থ্য বিষয়ক খোঁজ খবর নিচ্ছেন বলে জানা গেছে।

এসএস

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
কোরবানির ঈদের সম্ভাব্য তারিখ
X
Fresh