• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

গাজীপুরে আটকে দেয়া হচ্ছে গণপরিবহন

গাজীপুর প্রতিনিধি, আরটিভি নিউজ

  ২২ জুন ২০২১, ১৩:২৯
গাজীপুরে আটকে দেয়া হচ্ছে গণপরিবহন
ফাইল ছবি

করোনাভাইরাসের সংক্রমণ বেড়ে যাওয়ায় রাজধানী ঢাকাকে বিচ্ছিন্ন রাখতে আজ মঙ্গলবার (২২ জুন) সকাল ৬টা থেকে দেশের ৭ জেলায় লকডাউন শুরু হয়েছে। গাজীপুরও এই লকডাউনের আওতাধীন রয়েছে।

এর ফলে রাজধানীর সাথে গাজীপুরের ওপর দিয়ে উত্তরবঙ্গসহ কয়েকটি জেলার যোগাযোগ বিচ্ছিন্ন আছে। আজ মঙ্গলবার সকাল থেকে লকডাউন কার্যকর রাখতে পুলিশ মহাসড়কের বিভিন্ন স্থানে তল্লাশিচৌকি বসিয়েছে। গাজীপুর চৌরাস্তা ও কালিয়াকৈরের চন্দ্রা ত্রিমোড় এলাকায় পুলিশের কড়া নজরদারী রয়েছে। ফলে বন্ধ রয়েছে সবধরনের যানচলাচল। রাজধানীতে ঢুকতে ও বের হতে দেয়া হচ্ছেনা কোন ধরনের গণপরিবহন।

উত্তরবঙ্গের প্রবেশদ্বার গাজীপুরের কালিয়াকৈর উপজেলার চন্দ্রা ত্রিমোড় এলাকায় পুলিশ চেকপোস্ট বসিয়ে যানবাহনের গতিরোধ করছে। বিভিন্ন ধরনের যানবাহন ঘুরিয়ে ফেরত পাঠিয়ে দিচ্ছে পুলিশ। ফলে দুর্ভোগে পড়েছেন অফিস ও বিভিন্ন কর্মস্থলে যাওয়া মানুষ।

অনেকে আবার বাস থেকে নেমে হেঁটে কিংবা অতিরিক্ত ভাড়ায় রিকশায় উঠে গন্তব্যের উদ্দেশে রওনা দেন। এতে সবচেয়ে বেশী ভোগান্তিতে পড়েন নিম্ন আয়ের মানুষ ও গার্মেন্টস কর্মীরা।

আশুলিয়ার বিভিন্ন কারখানায় কাজ করা কয়েকজন গার্মেন্টস কর্মী জানান, তারা প্রতিদিন চন্দ্রা এলাকা থেকে বাসে গিয়ে অফিস করেন। কিন্তু লকডাউনে কোনো যানবাহন না পেয়ে এখন কয়েকগুণ বেশী ভাড়া দিয়ে রিকশায় যেতে হচ্ছে।

কোনাবাড়ী হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মীর গোলাম ফারুক বলেন, কোনো গণপরিবহনই চলতে দেওয়া হচ্ছে না। কেউ বের হলে তাদের আটকিয়ে দেওয়া হচ্ছে।

মাওনা হাইওয়ে থানার ওসি কামাল হোসেন বলেন, ময়মনসিংহের দিক থেকে কোনো যানবাহন গাজীপুরে যেতে দেওয়া হচ্ছে না। এ ছাড়া কাউকে বের হতেও দেওয়া হচ্ছে না। মহাসড়কে পুলিশের কড়া নজরদারী রয়েছে্। বিভিন্ন মোড়ে বেশ কয়েকটি চেকপোস্ট বাসানো হয়েছে।

এমএন

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
কাপাসিয়ায় বাস-সিএনজি মুখোমুখি সংঘর্ষ, নিহত ১
গাজীপুরে ব্যাটারি কারখানায় বিস্ফোরণ, চীনা নাগরিক নিহত
গাজীপুরে ঘরমুখো যাত্রীদের ঢল, তীব্র যানজট 
আম বাগানে পড়ে ছিল নারীর গলাকাটা লাশ
X
Fresh