• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

প্রধানমন্ত্রী ও এনএসআই’র ডিজির স্বাক্ষর জাল, মূল হোতা আ'টক

নওগাঁ প্রতিনিধি, আরটিভি নিউজ

  ২২ জুন ২০২১, ০৯:৫০
প্রধানমন্ত্রী ও এনএসআই’র ডিজির স্বাক্ষর জাল, মূল হোতা আটক
আটককৃত আসামিরা

নওগাঁয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা, এনএসআই’র ডিজি, কোস্টগার্ডের ডিজি, বিজিবির ডিজি ছাড়াও অন্যান্য বিভিন্ন সংস্থার ঊর্ধ্বতন কর্মকর্তাদের স্বাক্ষর জাল করে সরকারি বিভিন্ন দপ্তরে ডিও লেটার পাঠানো প্রতারক চক্রের মূল হোতা অসীম হোসেনসহ (২০) ৪ জনকে গ্ৰেপ্তার করা হয়েছে।

মঙ্গলবার (২২ জুন) সকালে এনএসআই এর পক্ষ থেকে এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। এর আগে সোমবার (২১ জুন) সন্ধ্যা ৭টায় এনএসআই এবং ডিবির যৌথ অভিযান চালিয়ে মান্দা উপজেলার কশব ইউনিয়নের পলাশবাড়ী ও পাঁজরভাঙ্গা থেকে তাদের গ্রেপ্তার করা হয়।

প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থা (এনএসআই) প্রতারক অসীম হোসেন প্রধানমন্ত্রী এবং এনএসআই এর মহাপরিচালকসহ বিভিন্ন ঊর্ধ্বতন কর্মকর্তার স্বাক্ষর জাল করে বিজিবি, কোস্ট গার্ডসহ বিভিন্ন অফিসে ডিও লেটার প্রদানের তথ্য জানতে পারে। এই অভিযোগের প্রেক্ষিতে অভিযুক্তকে দীর্ঘদিন যাবত জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থা (এনএসআই) নিবিড় পর্যবেক্ষণে রেখে তথ্যের সত্যতা সম্পর্কে নিশ্চিত হয়।

পরবর্তী সময়ে এনএসআই ও পুলিশ সুপারের কার্যালয়ের সার্বিক সহযোগিতায় জেলা এনএসআই নওগাঁর নির্দেশনায় অভিযান চালিয়ে তাদের গ্ৰেপ্তার করা হয়। এছাড়াও এই অভিযানে ঢাকা হতে এনএসআই'র বিশেষ একটি টিম কাজ করেছে। এসময় গ্ৰেপ্তারকৃতদের কাছ থেকে প্রতারণার কৌশল সম্পর্কে তথ্য প্রাপ্তির পাশাপাশি প্রতারণার কাজে ব্যবহৃত নানাবিধ নথিপত্র, ২টি মোবাইল সেট এবং ১টি হার্ডডিস্ক, বিভিন্ন দপ্তরে প্রেরণের উদ্দেশ্যে প্রস্তুতকৃত ডিও লেটারের কপি জব্দ করা হয়।

প্রেস বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, প্রাথমিক জিজ্ঞাসাবাদে উক্ত গ্রেপ্তারকৃত ব্যক্তি তার কৃতকর্মের বিষয় স্বীকার করেছেন। পাশাপাশি প্রধানমন্ত্রী, ডিজি এনএসআইসহ একাধিক ঊর্ধ্বতন কর্মকর্তার স্বাক্ষর জাল করে বিভিন্ন দপ্তরে ডিও লেটার প্রদান করেছে।

এছাড়া গ্রেপ্তারকৃত আসামি অসীম হোসেনের বিরুদ্ধে পেনাল কোড এবং পর্নোগ্রাফি নিয়ন্ত্রণ আইনে মামলা গঠন প্রক্রিয়াধীন রয়েছে বলে জানানো হয়।

জিএম

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
X
Fresh