Mir cement
logo
  • ঢাকা সোমবার, ২৬ জুলাই ২০২১, ১১ শ্রাবণ ১৪২৮

এক বাগাইড় মাছের দাম ৫৯ হাজার টাকা

এক বাগাইড় মাছের দাম ৫৯ হাজার টাকা
বাগাইড় মাছ

পদ্মা-যমুনা নদীর মহোনায় ধরা পড়েছে ৪৭ কেজি ৩০০ গ্রাম ওজনের একটি বাগাইড়। রোববার (২০ জুন) ভোরে কালীদাস নামে এক জেলের জালে বাগাইড়টি ধরা পড়ে। পরে মাছটি রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়া ঘাটের শাকিল সোহান মৎস্য আড়তে ৫৯ হাজার ১২৫ টাকায় বিক্রি হয়।

স্থানীয়রা জানান, শনিবার (১৯ জুন) রাতে সাগরে জাল ফেলেন পাবনার তীরমনি এলাকার জেলে কালীদাস হালদার। সারারাত জালে কোনো মাছ না ধরলেও ভোরে বড় একটি বাগাইড় ধরা পড়ে। পরে দৌলতদিয়া ঘাটের মাছ ব্যবসায়ী মো. নুরু শেখের সঙ্গে কথা বলে বাগাইড়টি ১ হাজার ২৫০ টাকা কেজি দরে ৫৯ হাজার ১২৫ টাকায় বিক্রি করেন।

ব্যবসায়ী নুরু শেখ জানান, মাছটি তিনি উন্মুক্ত নিলামের মাধ্যমে এক হাজার ২৫০ টাকা কেজি দরে কেনেন। পরে মোবাইল ফোনের মাধ্যমে ফেসবুকে মাছের ছবি আপলোড দিয়ে যোগাযোগ করে ঢাকায় তার এক পরিচিত ব্যবসায়ীর কাছে পাঠিয়ে দেন।

এ বিষয়ে গোয়ালন্দ উপজেলা মৎস্য কর্মকর্তা মো. রেজাউল শরীফ জানান, পদ্মা-যমুনা নদীর পানি কমে গিয়ে এবং নদীতে অসংখ্য চর পড়ে নদী সংকুচিত হয়ে যাওয়ায় এ বছর প্রচুর পরিমাণে বড় বড় বাগাড়, বোয়াল, কাতল, রুই, পাঙাশসহ নানান মাছ ধরা পড়ছে।

তিনি আরও বলেন, অভয়ারণ্য তৈরি করে বড় মাছগুলো সংরক্ষণ করা গেলে তারা বংশ বিস্তার করে নদীতে মাছের বৃদ্ধি করতে পারতেন। তবে এ ধরনের বড় সাইজের মাছ পেয়ে জেলেরা খুব খুশি।

জিএম

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS