Mir cement
logo
  • ঢাকা সোমবার, ২৬ জুলাই ২০২১, ১১ শ্রাবণ ১৪২৮

চাকরি হারালেন আবু ত্ব-হার সেই বন্ধু

চাকরি হারালেন আবু ত্ব-হার সেই বন্ধুর
আবু ত্ব-হার ও তার বন্ধু

ইসলামি বক্তা আবু ত্ব-হা মুহাম্মদ আদনানের বন্ধু সিয়াম ইবনে শরীফ চাকরিচ্যুত হয়েছেন। ত্ব-হা তার দুই সঙ্গী ও গাড়িচালককে নিয়ে বন্ধু সিয়ামের গ্রামের বাড়ি গাইবান্ধার ত্রিমোহনীতে ৮ দিন ধরে আত্মগোপনে ছিলেন বলে দাবি করছে পুলিশ। এ ঘটনার জের ধরে মোবাইল ফোন কোম্পানি অপো সিয়ামকে চাকরিচ্যুত করেছে।

রোববার (২০ জুন) দুপুর সংবাদ মাধ্যমকে মুঠোফোনে নিজের চাকরি হারানোর বিষয়টি নিশ্চিত করেন সিয়াম ইবনে শরীফ। এর আগে শনিবার (১৯ জুন) তাকে চাকরিচ্যুত করা হয় বলে জানান তিনি। সিয়াম রংপুরে অপোর মানবসম্পদ (এইচআর) বিভাগে কর্মরত ছিলেন।

সিয়াম বলেন, আবু ত্ব-হাসহ ৪ জন গাইবান্ধায় আমাদের বাড়িতে আশ্রয় নিয়েছিল। এই খবর আমাকে জানানো হয়নি। এ কারণে ত্ব-হার নিখোঁজ হওয়ার সংবাদে আমি নিজেও উদ্বিগ্ন ছিলাম। অন্য বন্ধু-বান্ধবদের মতো ত্ব-হার সন্ধান দাবিতে মানববন্ধন কর্মসূচিতে অংশ নিয়েছিলাম।

তিনি আরও বলেন, পুলিশ ত্ব-হাকে উদ্ধারের পর জানলাম, সে আত্মগোপনে ছিল। এবং সেটা নাকি আমাদের বাড়িতেই। আমার মা ত্ব-হাদের সেখানে লুকিয়ে থাকার ব্যাপারে আমাকে কিছু জানায়নি। অথচ এখন অভিযোগ করা হচ্ছে, আমি নাকি তাদেরকে লুকিয়ে রেখে মানববন্ধন করেছি। এটা মিথ্যা অভিযোগ, আমি কিছুই জানতাম না।

উল্লেখ্য, ১০ জুন রংপুর থেকে ঢাকার বাসায় ফেরার পথে আবু ত্ব-হাসহ ৪ জন নিখোঁজ হন বলে অভিযোগ ছিল। আবু ত্ব-হার পরিবারের পক্ষ থেকে বলা হচ্ছিল, গাবতলী থেকে তারা নিখোঁজ হন। আবু ত্ব-হার সঙ্গে নিখোঁজ হয়েছিলেন আরও ৩ জন। এ নিয়ে আবু ত্ব-হার মা আজেদা বেগম রংপুর মহানগর কোতোয়ালি থানায় এবং তার দ্বিতীয় স্ত্রী সাবিকুন্নাহার সারা ঢাকার পল্লবী থানায় পৃথক সাধারণ ডায়েরি করেন। এছাড়া গাড়িচালক আমির উদ্দিন ফয়েজের ভাই ফয়সাল রংপুরে আরেকটি সাধারণ ডায়েরি করেন।

জিএম

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS