• ঢাকা বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১
logo

ঝিনাইদহে দোস্ত এইডের উদ‍্যোগে বিনামূল্যে ১০০ টিউবওয়েল বিতরণ

ঝিনাইদহ প্রতিনিধি, আরটিভি নিউজ

  ২০ জুন ২০২১, ১৭:৩৭
ঝিনাইদহের মহেশপুরে দোস্ত এইডের উদ‍্যোগে বিনামূল্যে ১০০ টিউবওয়েল বিতরণ
বিনামূল্যে ১০০ টিউবওয়েল বিতরণ

দুস্থ পরিবারের মাঝে নিরাপদ পানি নিশ্চিত করার লক্ষে ঝিনাইদহে বিনামূল্যে টিউবওয়েল বিতরণ করা হয়েছে। রোববার (২০ জুন) সকাল ১০টায় দোস্ত এইড বাংলাদেশ সোসাইটির উদ্যোগে মহেশপুর বাঁশবাড়িয়া সরকারি প্রাথমিক বিদ‍্যালয় মাঠে এসব টিউবওয়েল বিতরণ করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঝিনাইদহ মহেশপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি সাজ্জাদুল ইসলাম সাজ্জাদ। প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী যুব লীগের কেন্দ্রীয় কমিটির সদস্য মো. শেখ জসিম উদ্দিন। বিশেষ অতিথি হিসেবে ছিলেন সাংবাদিক আব্দুর রহিম ও হোসাইন আহম্মেদ। এছাড়া দোস্ত এইডের কর্মকর্তা সাংবাদিক মফিজ উদ্দিন, ওমর আলী, রমজানসহ স্থানীয় সাংবাদিক ও রাজনৈতিক ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

এদিকে সাংবাদিক মিথুন মাহমুদের পরিচালনায় অনুষ্ঠানটির সভাপতিত্ব করেন শিকড় সমাজকল্যাণ সংস্থার সভাপতি, দোস্ত এইড বাংলাদেশ সোসাইটির নির্বাহী সদস্য সাংবাদিক সাব্বির সামি মুহিত।

প্রধান অতিথির বক্তব্যে ঝিনাইদহ মহেশপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি সাজ্জাদুল ইসলাম সাজ্জাদ বলেন, গ্রামের অসহায় মানুষের সুপেয় নিরাপদ পানি নিশ্চিত করতে কাজ করছে দোস্ত এইড বাংলাদেশ। তাদের এ কাজগুলো প্রশংসনীয়। আগামীতে অসহায় মানুষের সেবায় এই ধরনের কাজগুলোকে অব্যাহত রাখা হোক আমি প্রত্যাশা করি।

এ বিষয়ে দোস্ত এইডের নির্বাহী সদস্য সাংবাদিক সাব্বির আহমেদ মুহিত বলেন, মানুষের নিরাপদ পানি নিশ্চিতে দোস্ত এইড কাজ করে যাচ্ছে। আমরা শিক্ষা, স্বাস্থ্য ব্যবস্থা নিয়ে কাজ করছি। এছাড়া স্কুল, মসজিদ, মাদ্রাসা নির্মাণ করে অসহায় শিক্ষার্থীদের জ্ঞানের আলো ছড়িয়ে দিতে চাই। এই জেলায় এ ধরনের কার্যক্রম অব্যাহত থাকবে।

সর্বশেষ অনুষ্ঠানের প্রধান আলোচক সাবেক ছাত্রলীগ কেন্দ্রীয় নেতা ও বাংলাদেশ আওয়ামী যুব লীগের কেন্দ্রীয় কমিটির সদস্য মো. শেখ জসিম উদ্দিন বলেন, দোস্ত এইডের বিভিন্ন উন্নয়ন কর্মকাণ্ড দেখে আমি আনন্দিত। দেশের বিভিন্ন জেলার মতো আমার নিজের জেলা ঝিনাইদহে তাদের কার্যক্রম শুরু করায় তাদেরকে ধন‍্যবাদ। বর্তমান উন্নয়নের সরকারের উন্নত বাংলাদেশ বিনির্মাণে বিভিন্ন পদক্ষেপের সঙ্গে দোস্ত এইডের মতো বেসরকারি উন্নয়ন সংস্থার কর্ম-সূচিগুলো সহায়ক ভূমিকা পালন করে যাচ্ছে। সবাই এক সঙ্গে এভাবে কাজ করলে বঙ্গবন্ধুর সোনার বাংলা আরও সুসংহত হবে।

জিএম

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
X
Fresh