• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

বাবার আগে জন্ম নিলো ছেলে!

যশোর প্রতিনিধি, আরটিভি নিউজ

  ২০ জুন ২০২১, ১৭:২১
বাবার আগে জন্ম নিলো ছেলে!
প্রতীকী ছবি

যশোরের শার্শা উপজেলার বেনাপোল পোর্ট থানার নামাজগ্রামে বাবার বয়স ৮১ বছর আর জাতীয় পরিচয়পত্র অনুসারে ছেলের বয়স ১০২ বছর। তোতা মোড়লের বর্তমান বয়স ৮১ বছর। অথচ জাতীয় পরিচয়পত্রের তথ্যমতে তার ছেলে মো. আইয়ুব আলীর বয়স ১০২ বছর।

আইয়ুব আলীর জাতীয় পরিচয়পত্রের তথ্য বলছে, তার জন্ম ১৯১৯ সালের ১০ ডিসেম্বর। অন্যদিকে তার বাবা তোতা মোড়লের জাতীয় পরিচয়পত্রে জন্ম তারিখ ১৯৪০ সালের ৩ ডিসেম্বর লেখা আছে। হিসাবে দেখা যায় বাবার ২১ বছর আগে ছেলের জন্ম হয়েছে। যদিও তার প্রকৃত জন্ম তারিখ ১৯৫৯ সালের ১০ ডিসেম্বর।

ভুক্তভোগী আইয়ুব আলী বলেন, আমার ভোটার আইডিতে জন্ম তারিখ বাবার বয়সের থেকে অনেক বেশি হয়ে গেছে। কার্ডে আমার বাবার নামও ভুল। এখন তো এ নিয়ে খুব সমস্যায় পড়েছি। এ আইডি দিয়ে তো কোনো কাজ করতে পারছি না। সংশোধনের জন্য কয়েক বার শার্শা নির্বাচন অফিসে গিয়েছি। তারা কিছুই করেনি।

শার্শা উপজেলা নির্বচন কর্মকর্তা মেহেদী বলেন, ২০০৯ সালের আগে যারা ভোটার হয়েছেন তাদের তথ্যগত ত্রুটির কারণে এমন সমস্যা হতে পারে। আইয়ুব আলী জাতীয় পরিচয়পত্র সংশোধনের জন্য আমাদের এখানে কোনো আবেদন করেননি। আবেদন করলে অবশ্যই সংশোধন করে দেয়া হবে।

জিএম

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
এক পা নিয়ে জন্ম নিলো শিশু, পরিবারের পাশে জেলা প্রশাসন
X
Fresh