• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

চট্টগ্রামে করোনা শনাক্তের হার ফের ঊর্ধ্বমুখী

চট্টগ্রাম প্রতিনিধি, আরটিভি নিউজ

  ২০ জুন ২০২১, ১৫:৪০
চট্টগ্রামে করোনা শনাক্তের হার ফের ঊর্ধ্বমুখী
ফাইল ছবি

চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় শহরের চেয়ে গ্রামে বেশি করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে। আক্রান্তের হারও বেড়েছে। এ সময়ের মধ্যে এক রোগীর মৃত্যু হয়েছে। মারা যাওয়া ব্যক্তি নগরের বাসিন্দা। নতুন করে ভাইরাসে আক্রান্ত হয়েছেন ১৩৬ জন। শনাক্তের হার ২১ শতাংশের বেশি। রোববার (২০ জুন) চট্টগ্রাম জেলা সিভিল সার্জন ডা. শেখ ফজলে রাব্বি এ তথ্য নিশ্চিত করেন।

ডা. শেখ ফজলে রাব্বি বলেন, চট্টগ্রামের সাতটি ও কক্সবাজারের একটি ল্যাবে ৬৪২ জনের নমুনা পরীক্ষা করা হলে ১৩৬ জনের করোনা শনাক্ত হয়। শনাক্ত ব্যক্তিদের মধ্যে চট্টগ্রাম নগরের ৬৭ জন এবং বিভিন্ন উপজেলার ৬৯ জন রয়েছেন।

উপজেলায় করোনা আক্রান্তদের মধ্যে বাঁশখালীর ৩ জন, লোহাগড়ার ১, আনোয়ারার ১, চন্দনাইশের ১, পটিয়ার ৩, রাঙ্গুনিয়ার ২, রাউজানের ১, ফটিকছড়ির ৩০ জন, হাটহাজারীর ৪, সীতাকুণ্ডের ১৩ ও মিরসরাইয়ের ১০ জন রয়েছেন।

শনিবার (১৯ জুন) আগের ২৪ ঘণ্টায় চট্টগ্রামে ১ হাজার ১৫১ করোনার নমুনা পরীক্ষা করা হয়। পরীক্ষায় ১৫৭ জনের করোনা শনাক্ত হয়। পরীক্ষার তুলনায় শনাক্তের হার ছিল ১৬ শতাংশের বেশি। এদিন চট্টগ্রামে করোনায় দুজন মারা যান।

চট্টগ্রামে এ পর্যন্ত মোট করোনায় আক্রান্ত হয়েছেন ৫৫ হাজার ৯৮১ জন। মোট শনাক্তদের মধ্যে চট্টগ্রাম নগরীর ৪৪ হাজার ১০০ জন। আর জেলার বিভিন্ন উপজেলার ১১ হাজার ৮৮১ জন রয়েছেন।

এমআই

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
দাফনের ১৫ দিন পর ব্যাংক কর্মকর্তার মরদেহ উত্তোলন
সিডিএর নতুন চেয়ারম্যান মোহাম্মদ ইউনুছ 
নারী কর্মীদের বোরকা ও নেকাব পরা নিষিদ্ধ করল চট্টগ্রাম চক্ষু হাসপাতাল
নিহত চুয়েটের ২ শিক্ষার্থীর পরিবার পাবে ১০ লাখ টাকা 
X
Fresh