• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

ফেনীতে হস্তান্তরের অপেক্ষায় ভূমিসহ আরও ৮৪টি পাকা ঘর

ফেনী প্রতিনিধি , আরটিভি নিউজ

  ১৯ জুন ২০২১, ১৯:৪০
মুজিববর্ষের ঘর
ফাইল ছবি

ফেনীতে মুজিব জন্মশতবর্ষের উপহার হিসেবে দ্বিতীয় ধাপে আরও ৮৪ ভূমি ও গৃহহীন পরিবারকে গৃহসহ ভূমি হস্তান্তর করবে সরকার। রবিবার (২০ জুন) সকালে ভিডিও কনফারেন্সের মাধ্যমে ঘর উপহার কার্যক্রমের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

ফেনী জেলা প্রশাসক মো. ওয়াহিদুজ্জামান জানান, ফেনীতে হস্তান্তরের জন্য প্রস্তুতকৃত ভূমিসহ ঘরগুলোর মধ্যে সদর উপজেলায় ৬১টি, সোনাগাজী উপজেলায় ১৩টি এবং ফুলগাজী উপজেলায় ১০টি রয়েছে।

রবিবার ফেনী সদর উপজেলা পরিষদ হলরুমে আনুষ্ঠানিকতার মাধ্যমে ঘরগুলোর চাবি নির্বাচিত পরিবারের হাতে তুলে দেয়া হবে। একই সাথে কবুলিয়াত দলিল, নামজারি খতিয়ান, ডিসিআর ও ঘর বুঝিয়ে দেয়া হবে।

ফেনী সদর উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আফতাবুল ইসলাম জানান, ১ লাখ ৭১ হাজার টাকা ব্যয়ে নির্মিত এসব ঘরে দুইটি কক্ষ, একটি বারান্দা, একটি শৌচাগার ও একটি রান্নার কক্ষ রয়েছে। এছাড়াও ঘরে বসবাসকারীদের জন্য খাবারের সুপেয় পানিসহ নানা নাগরিক সুবিধা নিশ্চিত করা হয়েছে। ফেনী সদর উপজেলার ঘরগুলো ফরহাদ নগরের খাইয়ারা এলাকা ও ধর্মপুরের আবাসন এলাকায় তৈরী করা হয়েছে।

ফেনী সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা নাসরীন সুলতানা জানান, ফেনীতে মুজিব জন্মশতবার্ষিকীতে ১ হাজার ৯৬২ পরিবারকে ভূমিসহ ঘর দেয়ার উদ্যোগ নেয়া হয়েছে। এর মধ্যে ফেনী সদর উপজেলায় ২২৬ পরিবার, সোনাগাজীতে ১ হাজার ৩১৫ পরিবার, দাগনভূঞায় ১৭৭ পরিবার, ছাগলনাইয়ায় ১১২ পরিবার, পরশুরামে ৩৮টি এবং ফুলগাজীতে ৯৪ পরিবার এ সুবিধা ভোগ করতে পারবে।

এর আগে চলতি বছরের জানুয়ারী মাসে ১২৫টি ঘর সুবিধাভোগীদের মধ্যে হস্তান্তর করা হয়। ওই সময়ে সদর উপজেলায় ৪০টি, সোনাগাজী উপজেলায় ৩৫টি, দাগনভূঞা উপজেলার ৩০টি, ফুলগাজী উপজেলার ২০টি ঘরের কবুলিয়াত দলিল, নামজারি খতিয়ান, ডিসিআর ও ঘর বুঝিয়ে দেওয়া হয়েছে।

এমএন

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
মানুষের ভাগ্য পরিবর্তনে কেউ কোনো পদক্ষেপ নেয়নি: প্রধানমন্ত্রী
ট্রাফিক তেজগাঁও বিভাগের ব্যবস্থাপনার প্রশংসা করলেন প্রধানমন্ত্রী
দেশবাসীকে ঈদুল ফিতরের শুভেচ্ছা জানিয়ে যে বার্তা দিলেন প্রধানমন্ত্রী
মুন্সীগঞ্জে প্রধানমন্ত্রীর ঈদ উপহার বিতরণ 
X
Fresh