• ঢাকা বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১
logo

শিক্ষাপ্রতিষ্ঠান খোলা রেখে পাঠদান করায় শিক্ষককে জরিমানা

টাঙ্গাইল (উত্তর) প্রতিনিধি, আরটিভি নিউজ

  ১৬ জুন ২০২১, ১৬:৩৭
শিক্ষাপ্রতিষ্ঠান খোলা রেখে পাঠদান করায় শিক্ষককে জরিমানা
ফাইল ছবি

টাঙ্গাইলের কালিহাতীতে করোনা সংক্রমণ বৃদ্ধি পাচ্ছে ব্যাপক হারে। আর এ সংক্রমণ বৃদ্ধির মধ্যেও উপজেলা সদরে প্রতিষ্ঠান খোলা রেখে চিল্ড্রেনস্ টিচিং হোমে পাঠদান করায় এক শিক্ষককে পাঁচ হাজার ও চারজন অভিভাবককে চার হাজার টাকা জরিমানা করা হয়েছে।

আজ বুধবার (১৬ জুন) বিকেলে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রুমানা তানজিন অন্তরা এ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।

এ সময় উপস্থিত ছিলেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. উম্মে রুম্মান সিদ্দিকী ও উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা আব্দুল ছালেক।

উপজেলা নির্বাহী অফিসার রুমানা তানজিন অন্তরা জানান, সারা দেশে করোনাভাইরাস সংক্রমণ রোধে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখার সরকারি নির্দেশনাকে অমান্য করে চিল্ড্রেনস্ টিচিং হোম নামে একটি কিন্ডারগার্টেন স্কুল খোলা রেখে পাঠদান চালিয়ে যাচ্ছিল। এ অপরাধে পাঠদানকারী শিক্ষককে পাঁচ হাজার টাকা ও চারজন অভিভাবককে চার হাজার টাকা মোট নয় হাজার টাকা জরিমানা করা হয়। পরে তারা তাৎক্ষণিক জরিমানার টাকা পরিশোধ করে সরকারি নির্দেশনা অমান্য করে প্রতিষ্ঠান খোলা রেখে পাঠদান করা থেকে বিরত থাকবেন মর্মে অঙ্গীকার প্রদান করেন। করোনা মহামারিকালে সরকারি নির্দেশনা অমান্য করে চালু রাখা শিক্ষা প্রতিষ্ঠান ও কোচিং সেন্টারগুলোর বিরুদ্ধে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

অপরদিকে উপজেলার এলেঙ্গা ও বাগুটিয়ায় ভ্রাম্যমাণ আদালতের অভিযান চালিয়ে মাস্ক ছাড়া বাইরে বের হওয়া এবং মাস্ক ব্যবহার না করার ১১ জনকে ৭ হাজার ৭০০ টাকা জরিমানা করেছেন কালিহাতী উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট কামরুল হাসান।

এসএস

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ঘোড়াঘাটে ৬ মোটরসাইকেল আরোহীকে জরিমানা
জরিমানা থেকে বাঁচলেন নেইমার
ঈদের দিন উচ্চস্বরে গান-বাজনা করায় জরিমানা
চুয়াডাঙ্গায় ৪ ব্যবসা প্রতিষ্ঠানে ৮৮ হাজার টাকা জরিমানা
X
Fresh