Mir cement
logo
  • ঢাকা শনিবার, ৩১ জুলাই ২০২১, ১৬ শ্রাবণ ১৪২৮

জঙ্গি সন্দেহে চট্টগ্রামে মসজিদের খতিব গ্রে'প্তার 

জঙ্গি সন্দেহে চট্টগ্রামে মসজিদের খতিব গ্রেপ্তার 
গ্রেপ্তারকৃত মাওলানা শামীমুর রহমান

চট্টগ্রামে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের আরেক নেতাকে গ্রেপ্তার করেছে নগর পুলিশের কাউন্টার টেরোরিজম। এর আগে গ্রেপ্তার সিরিয়া ফেরত যোদ্ধা ও আনসার আল ইসলামের আইটি বিশেষজ্ঞ সাখাওয়াত আলী লালুর ঘনিষ্ঠ সহযোগী বলে জানা গেছে।

মঙ্গলবার (১৫ জুন) বিকেলে নগরীর ফিরোজ শাহ কলোনি এলাকায় নিজ বাসা থেকে তাকে গ্রেপ্তার করা হয়েছে বলে কাউন্টার টেরোরিজম বিভাগের পক্ষ থেকে জানানো হয়েছে।

গ্রেপ্তারকৃত মোহাম্মদ শামীমুর রহমান প্রকাশ শামীম হুজুর (৪৩) নগরীর ফিরোজ শাহ কলোনি কেন্দ্রীয় জামে মসজিদের খতিব এবং স্থানীয় একটি কওমি মাদরাসার শিক্ষক।

সাখাওয়াতের বিরুদ্ধে দায়ের হওয়া মামলার তদন্তকারী কর্মকর্তা সিএমপির উপ-পরিদর্শক (এসআই) ফরহাদ হোসেন বলেন, সাখাওয়াতকে জিজ্ঞাসাবাদে পাওয়া তথ্যের ভিত্তিতে আমরা শামীম নামে একজনকে গ্রেপ্তার করেছি। প্রাথমিক জিজ্ঞাসাবাদ চলছে। তিনি জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের সঙ্গে সম্পৃক্ততার কথা প্রাথমিকভাবে স্বীকার করেছেন।

কাউন্টার টেরোরিজম বিভাগের কর্মকর্তাদের সঙ্গে কথা বলে জানা গেছে, গ্রেপ্তারকৃত শামীম হেফাজতে ইসলামের চট্টগ্রাম মহানগর শাখার গুরুত্বপূর্ণ পদে আছেন বলে তারা তথ্য পেয়েছেন। তবে তারা বিষয়টি যাচাই-বাছাই করে দেখছেন।

এদিকে শামীম ২০ বছর ধরে ফিরোজ শাহ কলোনি এলাকার ‘বড় মাদরাসা হিসেবে পরিচিত’ কওমি মাদরাসাটিতে শিক্ষকতা করে আসছিলেন। ২০১৩ সাল থেকে ২০১৫ সাল পর্যন্ত তার বাসায় আনসার আল ইসলামের সাংগঠনিক বৈঠক হতো। এসব বৈঠকে থাকতেন সাখাওয়াতও। সিরিয়ায় জঙ্গি প্রশিক্ষণ ও যুদ্ধ শেষে দেশে ফেরার পর সাখাওয়াতের সঙ্গে আবারও শামীমের বৈঠক হয় বাসায়।

উল্লেখ্য, গত ১১ জুন শাখাওয়াত আলীকে গ্রেপ্তার করে পুলিশ। পরদিন ১২ জুন তাকে আদালতে হাজির করে ৫ দিনের রিমান্ড আবেদন করে পুলিশ। শুনানি শেষে আদালত শাখাওয়াতের ৩ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

প্রথম দফায় ৩ দিনের রিমান্ড শেষে মঙ্গলবার (১৫ জুন) তাকে দ্বিতীয় দফায় আবারও রিমান্ড আবেদন করা হয়। শুনানি শেষে আদালত আরও ৩ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

জিএম

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS