• ঢাকা বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১
logo

৮ বছরেও শেষ হয়নি মহাসড়কের কাজ, যানজটে চরম ভোগান্তি

টঙ্গী প্রতিনিধি, আরটিভি নিউজ

  ১৬ জুন ২০২১, ১১:০৬
৮ বছরেও শেষ হয়নি মহাসড়কের কাজ, যানজটে চরম ভোগান্তি
যানজটে চরম ভোগান্তি

প্রায় ৮ বছর যাবৎ চলমান বিআরটি প্রকল্পের কাজ। মহাসড়কের কাজের ধীর গতির ফলে দুর্ভোগে আছে গাজীপুর সহ এই জেলার আশপাশের লাখো মানুষ। প্রতি বছর বর্ষার মৌসুম এলেই ঢাকা ময়মনসিংহ মহাসড়কের বিভিন্ন অংশে সৃষ্টি বড় বড় খানাখন্দ। রাজধানীর ট্রাফিক উত্তর বিভাগের বিশ্বরোড, এয়ারপোর্টে, উত্তরা, আব্দুল্লাহপুর সহ গাজীপুর বাসস্টেন্ড পর্যন্ত এবং টঙ্গী স্টেশন রোড থেকে মিরের বাজার এলাকা পর্যন্ত প্রায় ১০ কিলোমিটার এলাকা জুরে তীব্র যানজট লেগেই আছে দুই দিন ধরে। বিশ্বরোড থেকে টঙ্গী-ব্রিজ পার হতে সর্বনিম্ন সময় লাগছে প্রায় ৪ ঘণ্টার মতো।

বুধবার (১৬ জুন) সকালে ওই এলাকায় এমন দৃশ্য দেখা যায়।

এয়ারপোর্ট থেকে বিআরটিয়ের আট লেনের উড়াল সেতুর কাজের জন্য বহুদিন ধরে এই এলাকায় যানজট লেগেই থাকতো। তবে এ বছরে বৃষ্টির শুরু থেকে সড়কে পানি জমে বড় বড় খানা-খন্দের সৃষ্টি হয়। ফলে এয়ারপোর্ট, আব্দুল্লাহপুর, সেনা-কল্যাণ ভবন, পাখির হাট মোড়, স্টেশন রোড, চেরাগআলি, বাস্তহারা ও মুন্নুগেট পর্যন্ত সড়কের বেহাল অবস্থার কারণে গাড়ি চলাচল অনুপযোগী হয়ে পড়েছে।

গাজীপুর ট্রাফিক বিভাগের উপ-কমিশনার আব্দুল্লাহ আল মামুন জানান, মঙ্গলবার (১৫ জুন) আনুমানিক ৩টার দিকে আশুলিয়া বেড়িবাঁধ এলাকায় একটি পণ্যবাহী ট্রাক মহাসড়কে অকেজো হয়ে গেলে, দুই লেনের রাস্তার একটি বন্ধ হয়ে এক লেন দিয়ে দুই পাশের গাড়ি চলতে গিয়ে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে পরিবহণের চাপ বৃদ্ধি পায়। এতে করে যানবাহনের সাড়ি দীর্ঘ হয়ে এই যানজট আব্দুল্লাহপুর হয়ে কুড়িল বিশ্বরোড পর্যন্ত ছাড়িয়ে যায়। ফলে ২০ মিনিটের পথ যেতে সময় লাগছে ৪ থেকে ৬ ঘন্টা পর্যন্ত।

এদিকে যানজটের কারণে অনেক বিদেশগামী যাত্রী সময়মতো এয়ারপোর্টে পৌঁছাতে পারছেন না। প্রতিনিয়তই তাদের বেশ ভোগান্তিতে পড়তে হচ্ছে।

জিএম

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
এফআর টাওয়ারে অগ্নিকাণ্ড, পাঁচ বছরেও শেষ হয়নি বিচার
তনু হত্যা : ৮ বছরেও রহস্যের জট খোলেনি
‘নির্বাচন শেষ হলেও দেশবিরোধীদের চক্রান্ত শেষ হয়নি’
X
Fresh