Mir cement
logo
  • ঢাকা সোমবার, ০২ আগস্ট ২০২১, ১৮ শ্রাবণ ১৪২৮

স্টাফ রিপোর্টার, রাজশাহী

  ১৬ জুন ২০২১, ০৯:১৯
আপডেট : ১৬ জুন ২০২১, ১১:৫২

রামেক হাসপাতালে করোনায় ১৩ জনের মৃ'ত্যু

রামেক হাসপাতালে করোনায় ১৩ জনের মৃত্যু
রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতাল

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতাল গত ২৪ ঘণ্টায় করোনা ও করোনার উপসর্গ নিয়ে ১৩ জন মারা গেছেন। এরমধ্যে রাজশাহীর ৮ জন, চাঁপাইনবাবগঞ্জের ৪ জন, এবং কুষ্টিয়ার ১ জন মারা গেছেন।

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের উপ-পরিচালক সাইফুল ফেরদৌস এ তথ্য নিশ্চিত করে জানান, রাজশাহী মেডিকেল কলেজ ও হাসপাতালের দুই ল্যাবে গত ২৪ ঘণ্টায় করোনা পরীক্ষা হয়েছে ৩৭৩ জনের আর করোনা শনাক্ত হয়েছে ১৬২ জনের। পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ৪৩.৪৩%।

আরও পড়ুন...প্রেম মেনে না নেওয়ায় ভাই-বোনের আত্মহত্যা!

এদিকে জেলা প্রশাসনের ঘোষণা অনুযায়ী আজ ৬ষ্ঠ দিনের মতো চলছে রাজশাহী মহানগরীতে সর্বাত্মক লকডাউন। যা কিনা চলবে আগামী ১৭ জুন মধ্য রাত পর্যন্ত। সর্বাত্মক লকডাউন পরিস্থিতি সবসময় অবলোকন করছেন প্রশাসন। কিন্তু রাজশাহী নগরীর মানুষ লকডাউন মানলেও আর্থিক প্রতিষ্ঠান অর্থাৎ ব্যাংক-বীমা, কাঁচাবাজার খোলা রাখা ও আম পরিবহন ও বিপণনের জন্য বেশ কিছু মানুষকে বিভিন্ন সময়ে বাইরে চলাচল করতে দেখা যাচ্ছে।

পুলিশ প্রশাসন এ ব্যাপারে বেশ সতর্ক দৃষ্টি রেখেছেন। তারা লকডাউনে বাইরে চলাচলকারীদের পথ রোধ করছেন এবং সন্তোষজনক উত্তর পেলেই তাদের গন্তব্যে যেতে দিচ্ছেন। এ সর্বাত্মক লকডাউনে আমসহ কৃষিজাত পণ্য পরিবহন ও জরুরি সেবা পরিবহন ছাড়া দূরপাল্লার বাস, স্থানীয় গণপরিবহন ও রাজশাহী রেল স্টেশন থেকে সব ট্রেন চলাচল বন্ধ রয়েছে। যা কিনা ১৭ তারিখ মধ্যরাত পর্যন্ত বন্ধ থাকবে।

এদিকে, মাঝে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকারসহ কিছু নেতাকর্মী মানুষের মাঝে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে বিভিন্ন এলাকা পরিদর্শন করে সচেতনতামূলক মাইকিং করছেন এবং যাদের মুখে মাস্ক নেই তাদের মাস্ক বিতরণ করছেন।

পি

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS