• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

জয়পুরহাটে বিধিনিষেধ আরোপের সময় বাড়ল

জয়পুরহাট প্রতিনিধি, আরটিভি নিউজ

  ১৫ জুন ২০২১, ২০:৩৮
জয়পুরহাটে বিধিনিষেধ আরোপের সময় বাড়ল
ফাইল ছবি

ভারতীয় সীমান্তবর্তী জেলা জয়পুরহাটে দিন দিন করোনা রোগীর সংখ্যা বৃদ্ধি পাচ্ছে। গত ১৩ দিনে করোনা রোগী পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার প্রায় শতকরা ২২-৩৭ ভাগের মধ্যে সীমাবদ্ধ আছে। এক সপ্তাহ আগে করোনা রোগীর সংখ্যা একদিনে সর্বোচ্চ ১০০ তে থাকলেও তা কমে এসেছে। ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষায় করোনা আক্রান্ত রোগীর সংখ্যা বর্তমানে ৬৪।

মঙ্গলবার (১৫ জুন) জেলা করোনা প্রতিরোধসহ সার্বিক ব্যবস্থাপনা কমিটির সভায় করোনা প্রতিরোধে বিধিনিষেধ আরোপের সিদ্ধান্ত চলমান রাখা হয়।

জয়পুরহাট জেলা সিভিল সার্জন ডা. মো. ওয়াজেদ আলী জানান, গত ১৩ দিনে (৩-১৫ জুন পর্যন্ত) জয়পুরহাট জেলায় ২ হাজার ৭৭৮ জন ব্যক্তিকে করোনা পরীক্ষা করা হয়। এরমধ্যে ৬৬৬ জন ব্যক্তির শরীরে করোনা পজিটিভ পাওয়া গেছে। গত ১৩ দিনে করোনা সংক্রমণের হার শতকরা ২২-৩৭ ভাগ। আজ মঙ্গলবার ৩৫২টি নমুনা পরীক্ষা করে ৬৪ জনের করোনা পজিটিভ পাওয়া গেছে। এক্ষেত্রে একদিনে করোনা শনাক্তের হার হয়েছে শতকরা প্রায় ৩৭ ভাগ। এ পর্যন্ত জেলায় করোনা আক্রান্ত হয়ে মারা গেছে ১৫ জন। এর মধ্যে জয়পুরহাট সদরে ৭ জন, পাঁচবিবি ৪ ও কালাইয়ে ৩ জন এবং ক্ষেতলালে ১ জন। এ পর্যন্ত জেলায় ১৮ হাজার ৫৫৮ জনের নমুনা পরীক্ষায় ২ হাজার ৪৪৭ জনের করোনা শনাক্ত হয়েছে। সুস্থ হয়েছেন ১ হাজার ৬৪০ জন, বর্তমানে হোম কোয়ারেন্টিনে আছেন ১৯৮ জন।

জেলায় গত সোমবার (৭ জুন) থেকে জয়পুরহাট ও পাঁচবিবি পৌরসভায় বিধিনিষেধ জারি করে জেলা প্রশাসন। বিধিনিষেধের মধ্যে রয়েছে বিকেল পাঁচটা থেকে পরদিন সকাল ছয়টা পর্যন্ত সব ধরনের ব্যবসাপ্রতিষ্ঠান, গণপরিবহন বন্ধ থাকবে। তবে ওষুধসহ জরুরি সেবা আওতামুক্ত থাকবে। প্রয়োজন ছাড়া কেউ বাড়ির বাইরে বের হতে পারবে না। জরুরি প্রয়োজনে বের হলে তাঁর নিজস্ব পরিচয়পত্র সঙ্গে রাখতে হবে। জনসমাবেশ, পিকনিক, বিবাহ, অরাজনৈতিক ও ধর্মীয় আচার–অনুষ্ঠান বন্ধ রাখতে হবে। পর্যটনস্থল, কমিউনিটি সেন্টার ও বিনোদনকেন্দ্র বন্ধ থাকবে।

জয়পুরহাট জেলা করোনাভাইরাস প্রতিনিরোধসহ সার্বিক ব্যবস্থাপনা কমিটির সভাপতি ও জেলা প্রশাসক (ডিসি) মো. শরীফুল ইসলাম বলেন, জেলায় করোনা সংক্রমণের হার আগের তুলনায় কিছুটা কম। তারপরও পূর্বের জারিকৃত বিধিনিষেধ বহাল রাখা হয়েছে।

এসএস

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
X
Fresh