Mir cement
logo
  • ঢাকা শনিবার, ৩১ জুলাই ২০২১, ১৬ শ্রাবণ ১৪২৮

বরগুনা প্রতিনিধি, আরটিভি নিউজ

  ১৫ জুন ২০২১, ১৯:৫২

আমতলী পৌর শহরে ১৪৪ ধারা জারি

বরগুনার আমতলী পৌর শহরে ১৪৪ ধারা জারি
ফাইল ছবি

বরগুনার আমতলী উপজেলা পরিষদ প্রাঙ্গণে একাধিক রাজনৈতিক সংগঠন মানববন্ধন ও বিক্ষোভ মিছিলের আয়োজনের সম্ভাবনায় আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতির আশঙ্কায় বুধবার (১৬ জুন) ১৪৪ ধারা জারি করা হয়েছে।

বুধবার সকাল ৯ থেকে রাত ১২টা পর্যন্ত এই ধারা বলবৎ থাকবে। মঙ্গলবার বিকেলে আমতলী উপজেলা নির্বাহী অফিসার মো. আসাদুজ্জামান ফৌজদারি কার্যবিধির ১৪৪ ধারার এ আদেশ জারি করেন।

আমতলীর যুবলীগ নেতা আবুল কালাম আজাদকে হত্যা চেষ্টার ঘটনায় গত শনিবার আওয়ামী লীগ, ছাত্রলীগ, সেচ্ছাসেবকলীগ ও শ্রমিক লীগের ১৫ নেতাকর্মীদের বিরুদ্ধে মামলা হয়। আহত আজাদের বর্বরোচিত ঘটনার সঙ্গে জড়িতদের বিচার দাবীতে বুধবার (১৬ জুন) উপজেলা পরিষদ প্রাঙ্গণে মানববন্ধন ও বিক্ষোভ-সমাবেশ আয়োজন করে উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠন। অপরদিকে এ মামলা থেকে অব্যাহতি পেতে একই স্থানে মানববন্ধন ও বিক্ষোভ- সমাবেশের আয়োজন করে উপজেলা আওয়ামী লীগ, যুবলীগ ও সহযোগী সংগঠন। একই স্থানে আওয়ামী লীগের দু’পক্ষ মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচীর ঘোষণা দেয়ায় আইনশৃঙ্খলা চরম অবনতির আশঙ্কায় উপজেলা নিবার্হী অফিসার মো. আসাদুজ্জামান আমতলী পৌর শহরের ১৪৪ ধারা জারি করেছেন।

আমতলী পৌর যুবলীগ সভাপতি অ্যাডভোকেট মো. আরিফ-উল-হাসান আরিফ বলেন, প্রশাসন ১৪৪ ধারা জারি করায় আপাতত কর্মসূচী স্থগিত করা হয়েছে। এ বিষয়ে পরবর্তীতে জানানো হবে।

আমতলী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পৌর মেয়র মতিয়ার রহমান বলেন, উপজেলা প্রশাসনের সঙ্গে আলোচনা করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

আমতলী উপজেলা নিবার্হী অফিসার মো. আসাদুজ্জামান বলেন, ১৪৪ ধারা চলমান থাকা অবস্থায় মানববন্ধনসহ সকল প্রকার অননুমোদিত লোকের প্রবেশ সমাবেশ ও মাইকিং নিষিদ্ধ থাকবে।

এসএস

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS