• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

টাঙ্গাইলের কালিহাতীতে করোনা শনাক্তের হার ৫৭.১৪ শতাংশ

টাঙ্গাইল (উত্তর) প্রতিনিধি, আরটিভি নিউজ

  ১৫ জুন ২০২১, ১৫:০৯
টাঙ্গাইলের কালিহাতীতে করোনা শনাক্তের হার ৫৭.১৪ শতাংশ
স্বেচ্ছা অঙ্গীকার সংগ্রহ অভিযান

টাঙ্গাইলের কালিহাতী আশঙ্কাজনকহারে বাড়ছে করোনা সংক্রমণ। গেলো ২৪ ঘণ্টায় এ উপজেলায় ২১ টি নমুনা পরীক্ষায় ১২ জনের দেহে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। শনাক্তের হার ৫৭.১৪ শতাংশ।

সরকার ঘোষিত কঠোর বিধিনিষেধ থাকলেও সাধারণ মানুষের মধ্যে মাস্ক পরা ও স্বাস্থ্যবিধি মেনে চলার প্রবণতা কমছে প্রবলভাবে। এমন পরিস্থিতিতে কালিহাতী উপজেলায় করোনা নিয়ন্ত্রণের লক্ষে সকলের মাস্ক পরা ও স্বাস্থ্যবিধি মেনে চলা নিশ্চিত করতে উপজেলা নির্বাহী অফিসার রুমানা তানজিন অন্তরা অব্যাহত রেখেছেন তার ব্যতিক্রমী উদ্যোগ ‘স্বেচ্ছা অঙ্গীকার’ সংগ্রহ অভিযান।

এর ধারাবাহিকতায় উপজেলা প্রশাসনের আয়োজনে বিভিন্ন স্থানে স্বাস্থ্য বিধি মানতে ‘স্বেচ্ছায় অঙ্গীকার’ সংগ্রহ অভিযান চলছে। স্থানীয় মার্কেট ও বাসস্ট্যান্ডের আশেপাশের দোকান ও পরিবহন চালকদের মাঝে জনসচেতনতামূলক লিফলেট ও মাস্ক বিতরণ এবং লিখিত অঙ্গীকার সংগ্রহ ও সচেতনতামূলক পরামর্শ প্রদান করছেন উপজেলা নির্বাহী অফিসার রুমানা তানজিন অন্তরা, কালিহাতী থানা অফিসার ইনচার্জ মোল্লা আজিজুর রহমানসহ বিভিন্ন স্তরের কর্মকর্তা ও জনপ্রতিনিধিরা।

এদিকে মাস্ক পরা ও স্বাস্থ্যবিধি মেনে চলার উপজেলা প্রশাসনের স্বেচ্ছা অঙ্গীকার গ্রহণের এ উদ্যোগকে স্থানীয় বণিক সমিতি, দোকান মালিক সমিতি ও পরিবহণ মালিক-শ্রমিকরাও সাধুবাদ জানিয়ে একাত্মতা প্রকাশ করেন।

উপজেলা নির্বাহী অফিসার রুমানা তানজিন অন্তরা বলেন, যেখানে লোকসমাগম বেশি, যেমন বাসস্ট্যান্ড, হাট-বাজার, চায়ের দোকান, সেবা প্রদানকারী সংস্থা, ব্যাংক, ইউনিয়ন পরিষদ, উপজেলা পরিষদসহ বিভিন্ন স্থানে প্রশাসনের স্বেচ্ছা অঙ্গীকার অভিযান নিয়মিত অব্যাহত থাকবে। যারা স্বাস্থ্য বিধি মানবে না তাদের বিরুদ্ধে কঠোর পদক্ষেপ গ্রহণ করা হবে।

উল্লেখ্য, গত ৫ জুন কালিহাতীতে ভারত ফেরত এক ব্যক্তি করোনা ভাইরাসে আক্রান্ত হয়। এর পর থেকেই কালিহাতীতে প্রতিদিনই করোনা আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পাচ্ছে।

জিএম

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
টাঙ্গাইলে তাপমাত্রা ৪০ ডিগ্রি, বিপর্যস্ত জনজীবন
টাঙ্গাইলের শ্রেষ্ঠ ওসি ভূঞাপুর থানার আহসান উল্লাহ্
টাঙ্গাইলে নদীতে ডুবে যুবকের মৃত্যু
টাঙ্গাইলে একদিন আগেই ৪০ পরিবারের ঈদ উদযাপন
X
Fresh