• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

ই'য়াবা পাচারকারীদের সাথে বিজিবির গো'লাগুলি

টেকনাফ (কক্সবাজার) প্রতিনিধি, আরটিভি নিউজ

  ১৪ জুন ২০২১, ২৩:০১
ইয়াবা পাচারকারীদের সাথে বিজিবির গোলাগুলি
ইয়াবা পাচারকারীদের সাথে বিজিবির গোলাগুলি

কক্সবাজার উপজেলার উখিয়ার গোলডেবার পাহাড়ে ইয়াবা পাচারকারীদের সাথে বিজিবির গোলাগুলি হয়েছে। সোমবার (১৪ জুন) দুপুরে এ ঘটনা ঘটে। এসময় ইয়াবা পাচারে জড়িত ৬ জন মিয়ানমারের দিকে পালিয়ে গেছে। ঘটনাস্থল থেকে উদ্ধার করা হয়েছে ২ লাখ ৪০ হাজার ইয়াবা। কক্সবাজারের ৩৪ বিজিবির অতিরিক্ত পরিচালক আমিনুল ইসলাম এ তথ্য জানান।

আমিনুল ইসলাম বলেন, কক্সবাজার ব্যাটালিয়ন (৩৪ বিজিবি) এর রেজুআমতলী বিওপি’র সদস্যগণ গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে, কতিপয় ইয়াবা ব্যবসায়ী বিপুল পরিমাণ ইয়াবা নিয়ে মিয়ানমার হতে বাংলাদেশে প্রবেশ করতে পারে।

এ সংবাদের ভিত্তিতে রেজুআমতলী বিওপির একটি চৌকস আভিযানিক টহল দল উখিয়া উপজেলার রাজাপালং ইউনিয়নের গোলডেবার পাহাড় নামক স্থানে কৌশলগত অবস্থান নিয়ে ফাঁদ পেতে থাকে।

পরবর্তীতে দুপুরে ইয়াবা পাচারকারী ৬ জন ব্যাক্তি বিজিবির উপস্থিতি টের পেয়ে তাদের ওপর অতর্কিতভাবে গুলি বর্ষণ করে। এ অবস্থায় টহলদল কৌশলগত অবস্থান গ্রহণ করে তাদের জান-মাল, অস্ত্র-গোলাবারুদ এবং সরকারি সম্পদ রক্ষার্থে চোরাকারবারীদের লক্ষ্য করে সাত রাউন্ড পাল্টা গুলি চালালে চোরাকারবারীরা তাদের সাথে থাকা ব্যাগ মাটিতে ফেলে দ্রুত পাহাড়ী গহীন জঙ্গলের মধ্য দিয়ে মিয়ানমারের দিকে পালিয়ে যায়।

পরবর্তীতে টহল দল ওই স্থান হতে চোরাকারবারীদের ফেলে যাওয়া ব্যাগ তল্লাশী করে আনুমানিক ২ দুই লাখ ৪০ হাজার পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়। এ ব্যাপারে যথাযথ আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানিয়েছেন কক্সবাজার ব্যাটালিয়ন (৩৪ বিজিবি) অতিরিক্ত পরিচালক আমিনুল ইসলাম।

এমআই

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
চকরিয়ায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে হামলা, নিহত ১
মিয়ানমারের আরও ৫ বিজিপি সদস্য আশ্রয় নিলো বাংলাদেশে
ঈদের ছুটিতে কক্সবাজারে পর্যটকের ঢল, নিরাপত্তা জোরদার
কক্সবাজারে পর্যটকের ঢল, তিলধারণের ঠাঁই নেই
X
Fresh