• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

টাঙ্গাইলে শেখ হাসিনা সেতুর এপ্রোচে ধস, দু'র্ঘটনার শঙ্কা

টাঙ্গাইল (দক্ষিণ প্রতিনিধি), আরটিভি নিউজ

  ১২ জুন ২০২১, ১১:১০
টাঙ্গাইলে শেখ হাসিনা সেতুর এপ্রোচে ধস, দুর্ঘটনার শঙ্কা
টাঙ্গাইলে শেখ হাসিনা সেতুর এপ্রোচে ধস

টাঙ্গাইলের নাগরপুর ধলেশ্বরী নদীর উপর স্থাপিত শেখ হাসিনা সেতুর এপ্রোচ সড়কের একাংশ ধসে পড়েছে। ফলে দেখা দিয়েছে বড় ধরনের দুর্ঘটনার শঙ্কা। গত দুইদিনের ভারী বর্ষনের ফলে এ ধসের সৃষ্টি হয়েছে। এ ধস স্বত্তেও ঝুঁকি নিয়েই এ সড়ক দিয়ে চলাচল করছে যানবাহন।

সরেজমিন গিয়ে দেখা যায়, সেতুর শেষের দিকে নির্মিত এপ্রোচ সড়কের প্রথম দিক ধসে গেছে। সড়কের এক পাশে বড় গর্তের সৃষ্টি হয়েছে। সড়কের গাইড ওয়ালের ব্লকগুলো সরে গিয়ে মাটি ধসে পড়েছে। সেতুর ওই স্থানে যেকোনো ধরনের দুর্ঘটনার শঙ্কা করছেন এলাকাবাসী। প্রায় ৫৫ কোটি টাকা ব্যয়ে নির্মিত সেতুটি ২০১৭ সালে উদ্বোধন করা হলেও এর এক বছর যেতে না যেতেই সেতুর উপরিভাগের বিভিন্ন স্থানের ঢালাই উঠে গিয়ে সেতুতে ছোট বড় গর্তের সৃষ্টি হয়। এরপর থেকেই সেতুর উপর দিয়ে খুব ধীরগতিতে যানবাহন চালাতে হচ্ছে চালকদের। নতুন করে এবার আবার ধসে গেছে এপ্রোচ।

সিএনজি চালিত অটোরিক্সা চালক হাসমত, সুমন ও রবিউল ইসলামসহ কয়েকজন বলেন, দ্রুত সেতু ও এর এপ্রোচ সড়কের সংস্কার প্রয়োজন। তা না হলে যেকোনো সময় ঘটতে পারে বড় ধরনের দুর্ঘটনা।

এ বিষয়ে টাঙ্গাইল সড়ক ও জনপথের উপ-সহকারি প্রকৌশলী এস এম আলামিন বলেন, কেদারপুর শেখ হাসিনা সেতুর উপরিভাগের গর্ত ও এর এপ্রোচ সড়কে ধসের বিষয়টি আমাদের নজরে এসেছে। আমরা সেখানে গাইড ওয়ালের মাধ্যমে স্থায়ীভাবে মেরামত করছি, যাতে বৃষ্টির পানি আর লিক করতে না পারে। আর ব্রিজের উপরিভাগের গর্তগুলো মেরামত করে দেওয়া হবে বলেও জানান তিনি।

এমআই

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বিয়ের কেনাকাটা করে বাড়ি ফেরা হলো না চাচা-ভাতিজির
আমিরাতে সড়ক দুর্ঘটনায় বাংলাদেশি নিহত
বেপরোয়া বাস ঢুকে পড়ল দোকানে, নিহত ১
বাংলাদেশ-কাতারের মধ্যে ১১ চুক্তি-সমঝোতার সম্ভাবনা
X
Fresh