• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

চট্টগ্রাম বন্দরের ১৩০ বছর পূর্তিতে প্রথমবারের মতো ‘পোর্ট এক্সপো’

অনলাইন ডেস্ক
  ২৩ এপ্রিল ২০১৭, ১৯:৪৫

চট্টগ্রাম বন্দরের ১৩০ বছর পূর্তি উপলক্ষে প্রথমবারের মতো পোর্ট এক্সপোর আয়োজন করেছে বন্দর কর্তৃপক্ষ। এবারের এক্সপোর থিম নির্ধারণ করা হয়েছে ‘বন্দরেই সমৃদ্ধি’। আসছে ২৭ ও ২৮ এপ্রিল বন্দরের নতুন কারশেডে এই এক্সপো অনুষ্ঠিত হবে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে এ এক্সপোর উদ্বোধন করবেন। এক্সপোর উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত থাকবেন নৌ পরিবহনমন্ত্রী শাহজাহান খান এবং সমাপনী অনুষ্ঠানে উপস্থিত থাকবেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ।

এছাড়া চট্টগ্রাম থেকে নির্বাচিত সংসদ সদস্য, মন্ত্রীরা এবং দেশের শীর্ষস্থানীয় ব্যবসায়ী ও শিল্পপতিরা উপস্থিত থাকবেন।

বন্দর সূত্র জানিয়েছে, বন্দরের সঙ্গে সংশ্লিষ্ট ১০০ এর বেশি প্রতিষ্ঠানের স্টল থাকবে এ এক্সপোতে। বিদেশি কোনো প্রতিষ্ঠান এতে সরাসরি অংশগ্রহণ না করলেও তাদের স্থানীয় এজেন্টরা এতে প্রতিনিধিত্ব করবে।

দু'দিন ব্যাপী এ মেলা সফল করতে বন্দরের প্রশাসন এবং পরিকল্পনা বিভাগের সদস্য মো. জাফর আলমকে প্রধান করে ১৩ সদস্য বিশিষ্ট একটি কমিটি গঠন করা হয়েছে।

মো. জাফর আলম আরটিভি অনলাইনকে জানিয়েছেন, মূলত ২৫ এপ্রিল বন্দর দিবস উপলক্ষে এই এক্সপোর আয়োজন করা হয়েছে। বন্দরের সার্বিক কর্মকাণ্ড, ইতিহাস, ঐতিহ্য সম্পর্কে সকলকে অবহিত করার পাশাপাশি বন্দর সংশ্লিষ্টদের সঙ্গে এটি তাদের একটি মিলনমেলা। এতে বন্দর ব্যবহারকারী বিভিন্ন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান তাদের কার্যক্রম তুলে ধরতে পারবেন।

আরকে/এসএস

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
X
Fresh