• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

রাবি শিক্ষক রেজাউল হত্যার এক বছর

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৩ এপ্রিল ২০১৭, ১৯:১৮

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. এ এফ এম রেজাউল করিম সিদ্দিকী হত্যার এক বছর আজ। এই হত্যাকাণ্ডের বিচারের দাবীতে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগসহ অন্যান্য বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা নানা কর্মসূচির মধ্য দিয়ে দিনটি পালন করছেন।

এ উপলক্ষে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে মুকুল প্রতিবাদ ও সংহতি মঞ্চ তৈরি করা হয়। বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীরা বিভিন্ন প্লা-কার্ড নিয়ে বিক্ষোভ মিছিল করে ক্যাম্পাস জুড়ে। পরে তারা মুকুল মঞ্চে প্রতিবাদ সভা করে।

এদিকে, বিশ্ববিদ্যালয়ের সিনেট ভবনের সামনে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির উদ্যোগে হত্যাকাণ্ডের প্রতিবাদে একটি মানববন্ধন অনুষ্ঠিত হয়।

২০১৬ সালের ২৩ এপ্রিল রাজশাহী বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. এ এফ এম রেজাউল করিম সিদ্দিকীকে নগরীর শালবাগান এলাকায় নিজ বাসার সামনে কুপিয়ে হত্যা করে দুর্বৃত্তরা। হত্যার এক বছর পেরিয়ে গেলেও এখনো কোনো বিচার পাননি শিক্ষক রেজাউল করিমের পরিবার।

এ ঘটনায় নিহত শিক্ষকের ছেলে সৌরভ হোসেন বাদী হয়ে বোয়ালিয়া থানায় হত্যা মামলা করেন। মামলায় অজ্ঞাতনামাদের আসামি করা হয়েছে।

এর পর বিশ্ববিদ্যালয়ের রেজিস্টার এন্তাজুল হক বাদী হয়ে অজ্ঞাত কয়েকজনকে আসামি করে মতিহার থানায় আরেকটি হত্যা মামলা করেন। ২৩ নভেম্বর এই হত্যাকাণ্ডে সঙ্গে জড়িত সন্দেহে যুবদল নেতা আব্দুস সামাদ পিন্টুসহ ৬ জনকে আটক করে র‌্যাব। পরে পিন্টুর স্ত্রী নাসরিন আখতার রেশমাকে আটক করে গোয়েন্দা পুলিশ। হত্যাকাণ্ডের দায় স্বীকার করে রেশমা আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন।

এসএস

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
X
Fresh