Mir cement
logo
  • ঢাকা শুক্রবার, ১৮ জুন ২০২১, ৪ আষাঢ় ১৪২৮

রাজবাড়ী প্রতিনিধি, আরটিভি নিউজ

  ০৬ জুন ২০২১, ১১:৫২
আপডেট : ০৬ জুন ২০২১, ১২:০৪

পদ্মায় জেলেদের জালে মিলল বিরাট বাগাড়

পদ্মায় জেলেদের জালে মিলল বিরাট বাগাড়
পদ্মায় জেলেদের জালে মিলল বিরাট বাগাড়

রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়ার ঢল্লাপাড়া এলাকায় পদ্মা ও যমুনা নদীর মোহনায় রোববার (৬ জুন) ভোরে ২১ কেজি ওজনের একটি বাগাড় মাছ ধরা পড়েছে। রাজবাড়ীর বানিবহ এলাকার জেলে আশরাফ প্রামাণিকের জালে মাছটি ধরা পড়ে। পরে দৌলতদিয়া ফেরিঘাট এলাকার মৎস্য ব্যবসায়ী চান্দু মোল্লা ১ হাজার ৫০ টাকা কেজি দরে মাছটি কিনে নেন। ওই মাছটি বিক্রি করা হয়েছে ২২ হাজার ৫০ টাকায়।

আশরাফ প্রামাণিকের ছেলে সাদ্দাম প্রামাণিক বলেন, শনিবার দিবাগত রাতে বাবার সঙ্গে পদ্মায় মাছ ধরার জন্য জাল নিয়ে নদীতে আসি। রাতে কোনো মাছের দেখা না পাওয়ায় বাড়ি ফিরে যাওয়ার মুহূর্তে রোববার ভোর ৬টার দিকে জালে জোরে একটা টান অনুভব করি। সে সময় বুঝতে পারি জালে বড় কোনো মাছ ধরা পড়েছে।

পরে একটু সময় নিয়ে জাল তুলে দেখি বিশাল একটি বাগাড় মাছ। দৌলতদিয়ার আড়তে আনলে মাছটির ওজন হয় ২১ কেজি।

দৌলতদিয়া মিলন সরদারের আড়ত থেকে মৎস্য ব্যবসায়ী মো. চান্দু মোল্লা ১০৫০ টাকা কেজি দরে ২২ হাজার ৫০ টাকায় কেজিতে কিনে নেন। এখন ঢাকাসহ বিভিন্ন অঞ্চলের পরিচিত ক্রেতাদের সঙ্গে যোগাযোগ করছেন। ১ হাজার ১০০ টাকা কেজি দরে কেউ দাম করলেই তিনি মাছটি বিক্রি করবেন বলে জানান।

এ বিষয়ে জেলা মৎস্য কর্মকর্তা জয়দেব পাল জানান, বর্তমানে পদ্মা ও যমুনা নদীর মোহনায় জেলেদের জালে ধরা পড়ছে বড় আকৃতির বাগাড় মাছ বলে জানান তিনি।

এমআই

RTV Drama
RTVPLUS