• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

নবাবগঞ্জে ৭ জনের দেহে করোনার ভারতীয় ভ্যারিয়েন্ট সনাক্ত

স্টাফ রিপোর্টার, ঢাকা দক্ষিণ:

  ০৫ জুন ২০২১, ১১:১৩
নবাবগঞ্জে ১০ জনের দেহে শরীরে করোনার ভারতীয় ভ্যারিয়েন্ট সনাক্ত
ফাইল ছবি

ঢাকার নবাবগঞ্জ উপজেলায় চাঁপাইনবাবগঞ্জ থেকে আশ্রয়ণ প্রকল্পের কাজে আসা সাত জনের শরীরে করোনাভাইরাসের ভারতীয় ধরণ পাওয়া গেছে।

শনিবার সকালে বিষয়টি নিশ্চিত করেছেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. শহিদুল ইসলাম।

তিনি জানান, বিভিন্ন বয়সী আক্রান্ত ওই দশজন শ্রমিকের কাজ করেন। গত মাসের ১৮ তারিখে তারা সকলে ট্রাকযোগে চাঁপাইনবাবগঞ্জ থেকে নবাবগঞ্জের কৈইলাইল ইউনিয়নের মাতাবপুরে আশ্রয়ণ প্রকল্পের কাজের জন্য এসেছিলেন। সেখানে তারা মোট ৬৩ জন ছিলেন। এদের মধ্যে কয়েকজনের জ্বর, ঠান্ডা ও কাঁশিসহ করোনাভাইরাসের সংক্রমিত হওয়ার বিভিন্ন উপসর্গ দেখা দেয়। বিষয়টি ২৩ তারিখে জানতে পেরে আমরা সেখানে গেলে কেউ স্বীকার করেনি তাদের কয়েকজনের জ্বর, ঠান্ডা ও কাঁশিসহ করোনাভাইরাসে সংক্রমিত হওয়ার উপসর্গ রয়েছে। এমনকি তাদের নমুনা সংগ্রহ করে চাইলেও তারা দিতে রাজি হয়নি।

“পরে ২৫ তারিখে স্থানীয় স্বাস্থ্য সহকারীদের মাধ্যমে তাদের অসুস্থ বিষয়টি নিশ্চিত হয়ে এমপিকে বিষয়টি অবগত করে রাতেই ইউএনও ও স্থানীয় চেয়ারম্যানের সহযোগীতায় পরের দিন সকালে আলাদাভাবে মেডিকেল টিম গঠন করে ওই আশ্রয়ণ প্রকল্পের বেশ কয়েকজনের শরীর থেকে নমুনা সংগ্রহ করা হলে দশজনের ফলাফল পজেটিভ আসে।”

তিনি বলেন, তাদের শরীরে করোনাভাইরাসের ভারতীয় ভ্যারিয়েন্ট পাওয়া যেতে পারে বলে আশঙ্কা করে সেদিনই তাদের ঢাকার আইডিইসিআরে নিয়ে পুণরায় নমুনা পরীক্ষা করতে দেওয়া হয়। তারপর তাদের ঢাকার বক্ষব্যাধী হাসপাতালে চিকিৎসার জন্য নিয়ে ভর্তি করা হয়। এখনও তারা সেখানে চিকিৎসাধীন রয়েছে।

“পরে ওই দশজন থেকে সাতজনের শরীরে করোনাভাইরাসের ভারতীয় ভ্যারিয়েন্ট পাওয়ার বিষয়টি আমরা গত বৃহস্পতিবার নিশ্চিত হয়েছি। এটি বিপদ সংকেত। এজন্য সকলকে সর্বাত্মক সর্তকতা অবলম্বনসহ সরকার নির্ধারিত সকল স্বাস্থ্যবিধি মেনে চলতে বলা হয়েছে।”

এসএস

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
কলেজছাত্রকে মাদক মামলায় ফাঁসানোর অভিযোগ 
পানির পরিবর্তে ওঠা তরল নিয়ে কৌতূহল
চাঁপাইনবাবগঞ্জে নানান আয়োজনে বর্ষবরণ
ঈদের দিন উচ্চস্বরে গান-বাজনা করায় জরিমানা
X
Fresh