• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

হিলিতে আবারও বেড়েছে পেঁয়াজের দাম

হিলি প্রতিনিধি, আরটিভি নিউজ

  ০২ জুন ২০২১, ১৪:৩৪
হিলিতে আবারও বেড়েছে পেঁয়াজের দাম
হিলিতে আবারও বেড়েছে পেঁয়াজের দাম

দিনাজপুরের হিলিতে আবারও পেঁয়াজের দাম কেজিতে বেড়েছে ১০ থেকে ১৫ টাকা। আইপি (ইমপোর্ট পারমিট) জটিলতার কারণে ভারত থেকে পেঁয়াজ আমদানি বন্ধ থাকার কারণে দাম বেড়েছে বলে জানিয়েছেন ব্যবসায়ীরা।

সরেজমিনে বুধবার (২ জুন) হিলি বাজার ঘুরে দেখা গেছে, কিছুদিন আগে হিলি বাজারে আমদানি করা ভারতীয় পেঁয়াজ ৩০ টাকা কেজি বিক্রি হলেও বর্তমানে তা ৪৫ থেকে ৪৮ টাকায়। দেশি পেঁয়াজ এক সপ্তাহ আগে ৩৫ থেকে ৪০ টাকা কেজি বিক্রি হলেও বর্তমানে তা ৫০ থেকে ৫২ টাকায় বিক্রি হচ্ছে।

হিলি বাজারের পেঁয়াজ বিক্রেতারা জানান, ‘হিলি স্থলবন্দর দিয়ে গড়ে প্রতিদিন ২৫ থেকে ৩০ ট্রাক পেঁয়াজ আমদানি হতো। যা স্থানীয় চাহিদা মিটিয়ে রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে সরবরাহ হতো। এ কারণে পেঁয়াজের দাম কম ছিল। কিন্তু আইপির কারণে এক মাস ধরে বন্দর দিয়ে পেঁয়াজ আমদানি বন্ধ রয়েছে।’

হিলি স্থলবন্দরের পেঁয়াজ আমদানিকারকরা জানান, ভারত থেকে দেশে পেঁয়াজ আমদানির জন্য যে আইপি ছিল গত ২৯ এপ্রিল তার মেয়াদ শেষ হয়ে গেছে। এর পর নতুন করে আর কোনও পেঁয়াজ আমদানির জন্য আইপি না পাওয়ায় হিলি স্থলবন্দর দিয়ে পেঁয়াজ আমদানি বন্ধ হয়ে গেছে। বন্দরের অনেক আমদানিকারক পেঁয়াজ আমদানির জন্য আইপি চেয়ে আবেদন করলেও এখন পর্যন্ত ইস্যু হয়নি। পেঁয়াজের দাম নিয়ন্ত্রণে রাখতে পেঁয়াজ আমদানির অনুমোদন দেওয়া উচিত।
পি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
হিলি ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে ট্যুরিস্ট ভিসায় চলাচল বন্ধ
গরমে বেড়েছে আখের রসের চাহিদা
হিলিতে শিক্ষক-কর্মচারী ইউনিয়নের বার্ষিক সভা অনুষ্ঠিত
হিলিতে কমেছে পেঁয়াজ-কাঁচা মরিচের দাম
X
Fresh