• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

জাতীয়করণে চূড়ান্ত হওয়ায় বড়াইগ্রাম কলেজে উল্লাস

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২২ এপ্রিল ২০১৭, ১১:০৭

জাতীয়করণের চূড়ান্ত তালিকায় স্থান পেয়েছে নাটোর জেলার বড়াইগ্রাম থানা সদরের সবচে’ প্রাচীন ও ঐতিহ্যবাহী শিক্ষাপ্রতিষ্ঠান বড়াইগ্রাম কলেজ।

বৃহস্পতিবার শিক্ষা মন্ত্রণালয় থেকে জাতীয়করণের চূড়ান্ত তালিকাসহ একটি চিঠি মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক বরাবর পাঠানো হয়েছে। চিঠিতে জাতীয়করণের অংশ হিসাবে দেশের আরো ২৮৪টি কলেজের মত বড়াইগ্রাম কলেজের স্থাবর-অস্থাবর সকল সম্পত্তি সরকারের নিকট হস্তান্তর করে রেজিষ্ট্রি করা দানপত্র (Deed of Gift) জরুরিভাবে মন্ত্রণালয়ে পাঠাতে বলা হয়েছে।

এদিকে, খবরটি ছড়িয়ে পড়লে কলেজ কর্তৃপক্ষ ছাড়াও বড়াইগ্রাম পৌর শহরের বিভিন্ন স্থানে কলেজের সাবেক ও বর্তমান ছাত্র-ছাত্রী, উপজেলা ছাত্রলীগের নেতৃবৃন্দ ও বিভিন্ন স্তরের লোকজনকে মিষ্টি বিতরণ করতে দেখা গেছে।

কলেজের অধ্যক্ষ মোঃ ইসমাইল হোসেন প্রধানমন্ত্রী ও জেলা আওয়ামীলীগের সভাপতি অধ্যাপক আব্দুল কুদ্দুস এমপির প্রতি আন্তরিক কৃতজ্ঞতা জানিয়ে বলেন, একটি বিশেষ মহল রিট করার পাশাপাশি কিছু সংবাদমাধ্যমে মিথ্যা তথ্য পরিবেশন করে কলেজের জাতীয়করণ বাধাগ্রস্থ করার অপচেষ্টায় লিপ্ত হলেও সরকারের সময়োচিত এ সিদ্ধান্তে উপজেলার সর্বস্তরের গণমানুষের আশাপূরণ হয়েছে। আমরা গোটা উপজেলাবাসী এতে সরকারের প্রতি কৃতজ্ঞ।

সম্প্রতি বড়াইগ্রাম কলেজের জাতীয়করণ বাতিলের দাবীতে বনপাড়া ডিগ্রী কলেজের গভর্নিং বডির সদস্য আব্দুল লতিফ মেম্বার রিট করলে উচ্চ আদালত এ কলেজের জাতীয়করণ কেন অবৈধ হবে না মর্মে জবাব দেয়ার জন্য শিক্ষা সচিব ও অধ্যক্ষসহ সংশ্লিষ্ট ১০জনকে নির্দেশ দিয়েছেন।

কিছু সংবাদ মাধ্যমে কলেজে মাত্র ৭শ শিক্ষার্থী রয়েছে এবং কলেজের ফলাফল ভালো না বলে অপপ্রচার চালায়। প্রকৃতপক্ষে উপজেলার সবচে’ প্রাচীন এ কলেজে ১৭৫০ জন শিক্ষার্থী রয়েছে। এছাড়া কলেজের ফলাফল বরাবরই উপজেলার অন্য যে কোনো কলেজের চেয়ে ভালো।

এইচএম/ এমকে

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
X
Fresh