• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

পরিশ্রম করে ‘চেয়ার পাওয়ায়’ ডাকতে হবে স্যার 

মাদারীপুর প্রতিনিধি, আরটিভি নিউজ

  ৩১ মে ২০২১, ১২:৩২
পরিশ্রম করে ’চেয়ার পাওয়ায়’ ডাকতে হবে স্যার 
কৃষি সম্প্রসারণ কর্মকর্তা অনিরুদ্ধ দাশ

মাদারীপুরের শিবচর উপজেলার কৃষি সম্প্রসারণ কর্মকর্তা অনিরুদ্ধ দাশকে ভাই বলে সম্বোধন করায় আপত্তি তুলেছেন। এ সময় পরিশ্রম করে এই ‘চেয়ার পাওয়ায়’ তাকে স্যার বলে ডাকতে হবে জানান তিনি।

রোববার (৩০ মে) দুপুরে শিবচর উপজেলা কৃষি সম্প্রসারণ অফিসে কৃষি বিষয়ক তথ্য জানতে গিয়ে স্থানীয় এক সাংবাদিক তাকে ভাই ডাকলে তিনি এ সকল কথা বলেন।

তথ্য জানতে চাওয়া স্থানীয় সাংবাদিক রফিকুল ইসলাম জানান, রোববার (৩০ মে) দুপুর সাড়ে ১২টায় শিবচরে বোরো ধান চাষের আবাদ সম্পর্কে তথ্য জানতে কৃষি সম্প্রসারণ অফিসে যান। এ সময় কৃষি সম্প্রসারণ কর্মকর্তার কক্ষে ঢুকে তাকে ভাই বলে ডাকলে ক্ষুব্ধ হন তিনি। পরে ওই সময় কৃষি সম্প্রসারণ কর্মকর্তা অনিরুদ্ধ বলেন, ‘আপনাদের ভাই বলে ডাকার রেওয়াজ আর গেলো না। আপনি জানেন এই চেয়ারে বসতে আমাদের কত কষ্ট করতে হয়েছে?'

এদিকে ওই সাংবাদিকের সঙ্গে কোনো কথা না বলে তাকে বসিয়ে রাখেন তিনি। ৮ থেকে ৯ মিনিট পর তথ্যের জন্য অফিস সহকারীর সঙ্গে দেখা করতে বলেন তাকে।

স্থানীয় সাংবাদিক রফিকুল ইসলাম বলেন, আমি কোনো ব্যক্তিগত কাজে যাইনি সেখানে। সাংবাদিক হিসেবে তথ্য সংগ্রহের জন্য গিয়েছি। তাকে ভাই ডাকায় তথ্য দেয়ার পরিবর্তে তিনি ক্ষোভ ঝাড়েন আমার ওপর।

এ বিষয়ে আরটিভি নিউজ মোবাইল ফোনে যোগাযোগ করলে উপজেলার কৃষি সম্প্রসারণ কর্মকর্তা অনিরুদ্ধ দাশ বলেন, ‘আমি যা বলার বলে দিয়েছি। এখন আমি কথা বলতে পারবো না, মিটিংয়ে আছি।’

মাদারীপুর জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক মো. মোয়াজ্জেম হোসেন বলেন, ‘এটি নিয়ে কথা শোনানোর তো কিছু নেই। যাই হোক কিছু মনে করবেন না। আমি তাকে বলে দেব, ভবিষ্যতে যেন এমন না করে’।

জিএম/পি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
কোটি টাকার ফি হিসাবরক্ষকের পকেটে, শাস্তির মুখে মিটফোর্ডের ৫ কর্মকর্তা
রুমে ডেকে আমাকে ধর্ষণের চেষ্টা করেন স্যার : চবি ছাত্রী
X
Fresh