• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

প্রেমিকের বিয়ের খবর শুনে বাড়িতে এসে অনশনে এক সন্তানের জননী

কুষ্টিয়া প্রতিনিধি, আরটিভি নিউজ

  ২৯ মে ২০২১, ২০:৫২
প্রেমিক বিয়ে করায় এক সন্তানের জননী হাজির 
অনশনে প্রেমিকা

প্রেমিকাকে না জানিয়ে অন্য মেয়েকে বিয়ে করেছেন প্রেমিক। গোপনে এই বিয়ের সংবাদ পান প্রেমিকা। পরে খবর পেয়ে ঢাকা থেকে প্রেমিকের বাড়িতে গিয়ে বিয়ের দাবিতে অনশন শুরু করেন। বুধবার (২৬ মে) কুষ্টিয়ার কুমারখালী উপজেলার যদুবয়রা ইউনিয়নের জোতমোড়া গ্রামে এ ঘটনা ঘটে।

প্রেমিক সবুজ ওই গ্রামের দিনমজুর শহিদের ছেলে এবং প্রেমিকা একই গ্রামের মেয়ে। এদিকে সদ্য বিবাহিত ছেলেকে বিয়ের দাবিতে অনশন করছেন এক সন্তানের জননী।

এলাকাবাসীসহ একাধিক সূত্র জানায়, তারা দুজন একসময় এক স্কুলে পড়াশোনা করত। বর্তমানে তারা ঢাকায় চাকরি করেন। ৩ বছর আগে তাদের মাঝে প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। তারপর গত ২৪ মে প্রেমিকাকে না জানিয়ে অন্য মেয়েকে বিয়ে করেন প্রেমিক।

এদিকে বিয়ের পর প্রেমিক সবুজ আবার ঢাকা চলে যান। অন্যদিকে ওই বিয়ের সংবাদ পেয়ে বুধবার (২৬ মে) সন্ধ্যায় প্রেমিকের বাড়ির প্রধান গেটে অবস্থান করেন প্রেমিকা। এ সময় তিনি সবুজের পরিবার ও অন্যান্যদের তাদের প্রেমের ঘটনা খুলে বলেন। একই সময় বিয়ের দাবি জানান প্রেমিকা।

পরে প্রেমিক সবুজের পরিবার এই বিষয়টি মেনে না নিয়ে প্রেমিকার পরিবারকে সংবাদ দেয়। এ সময় সংবাদ দেয়া হয় স্থানীয় জনপ্রতিনিধি, মাতব্বর ও পুলিশ ক্যাম্পে। সংবাদ পেয়ে জনপ্রতিনিধি, মাতব্বর, দুই পরিবারের সদস্যরা মেয়েকে বোঝান। একই সঙ্গে আলোচনার মাধ্যমে বোঝানোর চেষ্টা করা হয়।

তবে প্রথম দিন (বুধবার) কোনো সমাধান আসেনি। শুক্রবার (২৮ মে) তৃতীয় দিন গভীর রাতে দুই পরিবারের সদস্যরা, স্থানীয় জনপ্রতিনিধি ও মাতব্বররা সালিশ বৈঠক করেন। প্রেমিক সবুজের অনুপস্থিতিতেই এই বৈঠক বসেন। এ সময় বৈঠকে প্রেমিকের পরিবারকে দেড় লাখ টাকা জরিমানা করা হয়। পরে জরিমানার টাকাসহ মেয়েকে নিয়ে যায় তার পরিবার।

অনশনরত অবস্থায় প্রেমিকা বলেন, একসঙ্গে পড়ালেখা করেছি আমি আর সবুজ। বর্তমানে ২ জনই ঢাকায় থাকি। আমি গার্মেন্টস চাকরি করি। আর সবুজ বিদ্যুতে চাকরি করি। একসঙ্গে চলার কারণে প্রেমের সম্পর্ক হয়। একপর্যায়ে আমাদের মাঝে শারীরিক সম্পর্ক তৈরি হয়। আমার সঙ্গে প্রেম করে আমাকে না জানিয়ে সবুজ অন্য মেয়েকে বিয়ে করেছে। বিয়ের এমন সংবাদ পেয়ে সবুজকে বিয়ের দাবিতে অনশন করেছি।

স্থানীয় ইউপি সদস্য আব্দুল মোমিন বিষয়টি নিশ্চিত করে বলেন, গত বুধবার বিয়ের দাবিতে সবুজের বাড়িতে অবস্থান করে মেয়েটি। বিষয়টি মেয়ের পরিবারকে জানালো হলেও তারা কর্ণপাত করেনি। এ কারণে অনশন চলতে থাকে। টানা ৩ দিন পর শুক্রবার (২৮ মে) রাতে দুই পরিবার বসে বিষয়টি ঠিক করে নেয়। ছেলেকে দেড় লাখ টাকা জরিমানা করা হয়। জরিমানার ৫০ হাজার টাকা নগদ ও বাকি টাকার চেক মেয়ের বাবার হাতে তুলে দেয়া হয়।

এ বিষয়ে কুমারখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মজিবুর রহমান বলেন, প্রেমিকের বাড়িতে প্রেমিকার বিয়ের দাবিতে অনশনের কথা জেনেছি। বিষয়টি সামাজিক হওয়ায় পরিবারকে পরামর্শ দিয়েছি। অর্থের মাধ্যমে মিটমাটের বিষয় আমার জানা নেই।

জিএম/পি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
পরীমণিকে আদালতে হাজির হতে সমন জারি
আহত আ.লীগ নেতাকে চিকিৎসা দিতে দেরি করায় ডাক্তারকে মারধর
ইসরায়েলকে সহায়তা করায় উত্তাল জর্ডান
ঈদের দিন উচ্চস্বরে গান-বাজনা করায় জরিমানা
X
Fresh