Mir cement
logo
  • ঢাকা সোমবার, ২৬ জুলাই ২০২১, ১১ শ্রাবণ ১৪২৮

নওগাঁ প্রতিনিধি, আরটিভি নিউজ

  ২২ মে ২০২১, ২০:৫৬
আপডেট : ২২ মে ২০২১, ২১:২০

অনলাইনে আম কেনা-বেচার ব্যবস্থা করা হয়েছে: খাদ্যমন্ত্রী

অনলাইনে আম ক্রয়-বিক্রিয়ের ব্যবস্থা করা হয়েছে: খাদ্যমন্ত্রী
খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার

নওগাঁয় অনলাইনের মাধ্যমে আম কেনা-বেচা করা যাবে। এমন ব্যবস্থা করা হয়েছে বলে জানিয়েছেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার। শনিবার (২২ মে) বিকেলে ঢাকা থেকে নওগাঁর আম বাজারজাতকরণ মতবিনিময় সবাই যুক্ত হয়ে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, নওগাঁ জেলা এখন আম চাষে রাজশাহী ও চাঁপাইনবাবগঞ্জকে ছাড়িয়ে গেছে। আম উৎপাদনে নওগাঁ জেলা এখন প্রথম স্থান অধিকার করে আছে।

মন্ত্রী বলেন, এখন দেশে করোনাভাইরাস মহামারি চলছে। তাই যারা বাইরে থেকে আম কিনতে আসবে তাদেরকে অবশ্যই স্বাস্থ্যবিধি মেনে টেস্ট রিপোর্ট নিয়ে প্রবেশ করতে হবে। বিভিন্ন পয়েন্টে বুথ তৈরি করে স্যানিটাইজার ও মাস্ক রাখতে হবে। এছাড়াও অনেক খারাপ আড়তদার স্লিপ দিয়ে প্রতারণা করে। তাই সকল আড়তদারকে লোকাল ইউনিয়ন পরিষদ থেকে ট্রেড লাইসেন্স নিয়ে নির্বাহী অফিসারের কাছে রেজিস্ট্রেশন করতে হবে এবং সেই রেজিস্ট্রেশন এর এক কপি থানায় জমা দিতে হবে।

মতবিনিময় সভায় জেলা প্রশাসক মো. হারুন অর রশিদের সভাপতিত্বে অন্যান্যর মধ্যে পুলিশ সুপার প্রকৌশলী আব্দুল মান্না মিয়াসহ, ১১টি উপজেলার নির্বাহী অফিসার, উপজেলা চেয়ারম্যান, রাজনৈতিক নেতৃবৃন্দ, সাংবাদিক ও কৃষি বিভাগের কর্মকর্তারা বক্তব্য রাখেন।

উল্লেখ্য, চলতি বছর নওগাঁ জেলায় ৩ লাখ ৬০ হাজার মেট্রিক টন আম বাজারজাত হবে বলে জানা গেছে।

জিএম/পি

আরটিভি’র সর্বশেষ নিউজ পেতে ফেসবুক পেইজে লাইক দিয়ে সঙ্গে থাকুন...

https://www.facebook.com/rtvnews247

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS