Mir cement
logo
  • ঢাকা বুধবার, ২৩ জুন ২০২১, ৯ আষাঢ় ১৪২৮

যৌ'তুকের দাবিতে গৃহবধূকে ম'ধ্যযুগীয় কায়দায় নি'র্যাত'ন করল স্বামী 

যৌতুকের দাবিতে গৃহবধূকে মধ্যযুগীয় কায়দায় নির্যাতন করল স্বামী 
ফাইল ছবি

জয়পুরহাট কালাই উপজেলার মহাইল-শান্তিনগর গ্রামে যৌতুকের দাবিতে তোফেলা বেগম (২০) নামে এক গৃহবধূকে তার স্বামী সাইফুল ইসলাম (২৮ ) ও শ্বশুর আলম মণ্ডল মধ্যযুগীয় কায়দায় নির্যাতন চালিয়েছেন বলে অভিযোগ পাওয়া গেছে।

গত দু’দিন ধরে নির্যাতনের সংবাদ পেয়ে তোফেলার বাবা স্থানীয়দের সহায়তায় মেয়েকে উদ্ধার করে কালাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করান।

সোমবার (১৭ মে) রাতে গৃহবধূর বাবা মোফাজ্জল হোসেন কালাই থানায় অভিযোগ দায়ের করেছেন।

ভুক্তভোগী পরিবারের অভিযোগ, গত ২০১৪ সালে মহাইল-শান্তিনগর গ্রামের আলম মণ্ডলের ছেলে সাইফুলের সাথে পার্শ্ববর্তী উদয়পুর বাসিলা গ্রামের মোফাজ্জল হোসেনের মেয়ে তোফেলার বিয়ে হয়। বিয়ের কিছু দিন যেতে না যেতেই তার স্বামী যৌতুকের কারণে তোফলাকে শারীরিক ও মানসিক নির্যাতন করতেন। বিয়ের সময় তোফেলার দরিদ্র বাবা মেয়ে জামাই সাইফুলকে যৌতুকের ২৫ হাজার টাকা পরিশোধ করেন।

তোফেলার অভিযোগ করে বলেন, ‘সাইফুল জুয়া খেলে আর শ্বশুর নেশা করে। এ নিয়ে প্রতিবাদ করলেই নির্যাতন করে। ঈদের পর দিন শনিবার আরও যৌতুকের টাকা দাবি করলে আমি অপারগতা জানাই বলে আমার স্বামী ও শ্বশুর আমাকে কিল, ঘুষি ও রডের শাবল দিয়ে মারতে থাকে, এক পর্যায়ে আমি অজ্ঞান হয়ে পড়ি। পরে জ্ঞান ফিরে দেখি আমি হাসপাতালে।

তোফেলার দিনমজুর বাবা বলেন, ‘মেয়ের বিয়েতে যৌতুক দিয়েছি, তারপরও তারা আমার মেয়েকে মারধর করত। রোববার খবর পেয়ে সাইফুলের বাড়ি থেকে মেয়েকে অজ্ঞান অবস্থায় উদ্ধার করে কালাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করিয়েছি। আমি এর সুষ্ঠু বিচার চাই।’

কালাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সেলিম মালিক বলেন, ‘মেয়েটি চিকিৎসার জন্য হাসপাতালে রয়েছেন। তার বাবা থানায় অভিযোগ দায়ের করেছেন। তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।’

আরটিভি’র সর্বশেষ নিউজ পেতে ফেসবুক পেইজে লাইক দিয়ে সঙ্গে থাকুন...

https://www.facebook.com/rtvnews247

জিএম

RTV Drama
RTVPLUS