• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

তরমুজের দাম অর্ধেক তবুও মিলছে না ক্রেতা

আরটিভি নিউজ

  ১৬ মে ২০২১, ০৯:৩৪
তরমুজের দাম অর্ধেক তবুও মিলছে না ক্রেতা
ফাইল ছবি

প্রচণ্ড গরমে সবার বাড়তি আগ্রহ থাকে তরমুজের উপর। রমজানেও এই ফলের দামও ছিল আকাশচুম্বী। কিন্তু মাত্র দুইদিনের ব্যবধানে সেই তরমুজের দাম নেমে এসেছে অর্ধেকে। বাজারেও ক্রেতা শূন্য।

খুলনার ব্যবসায়ীরা জানান, রমজান ও দাবদাহের কারণে কিছুদিন আগেও তরমুজ প্রতি কেজি বিক্রি হয়েছে ৫০ টাকায়। আর এখন তা ২৫ টাকায়ও নিতে চাচ্ছেন না ক্রেতারা। বাজার ক্রেতা শূন্য থাকায় আড়ত ও খুচরা দোকানিরা অলস সময় পার করছেন।

খুলনার কাঁচা ও পাকা ফলের আড়তের মার্কেট হিসেবে পরিচিত পুরাতন রেল স্টেশন ঘুরে দেখা যায়, তরমুজের আড়তগুলোতে ভিড় নেই ক্রেতাদের। আড়তদার ও কর্মচারীদের অলস সময় পার করতে দেখা গেছে।

খুলনার তরমুজ বিক্রেতা হাকিম বলেন, গত এক সপ্তাহ ধরে ফলটির দাম কমেছে। তরমুজের আমদানি বেশি। প্রতি পিস ১২০ থেকে ১৫০ টাকার মধ্যে বিক্রি হচ্ছে। ক্রেতাদের আগ্রহ কম থাকায় তরমুজের বেচাকেনা খুব কম।

আরও তরমুজ বিক্রেতারা বলেন, রোজার সময় তরমুজের ব্যবসা ভাল ছিল। কিন্তু গত দুইদিন আগ থেকে বেচাকেনা বেশি না থাকায় দামটা পাওয়া যাচ্ছে না।

কাঁচা ও পাকা ফলের আড়ত দোকান মালিক সমিতির সাধারণ সম্পাদক রেজাউল হায়দার পটোয়ারী জানান, বাজারে পাকা আম আসতে শুরু করেছে। নতুন ফলের জন্য ক্রেতারা এখন তরমুজের প্রতি আগ্রহ কমিয়ে দিয়েছেন।

এমআই

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
তরমুজের সঙ্গে বা পরে খাবেন না যেসব খাবার
গরম বাড়তেই ঈদের পর ফের বেড়েছে তরমুজের দাম 
‘আ.লীগের মতো ককটেল পার্টিতে বিশ্বাসী নয় বিএনপি’
ধ্বংস, মৃত্যু আর ক্ষুধার মধ্যেই গাজাবাসীর ঈদ
X
Fresh