Mir cement
logo
  • ঢাকা বুধবার, ২৩ জুন ২০২১, ৯ আষাঢ় ১৪২৮

যমুনার তীরে মানুষের ঢল! নেই স্বাস্থ্যবিধির বালাই

যমুনার তীরে মানুষের ঢল! নেই স্বাস্থ্যবিধির বালাই
যমুনার তীরে মানুষের ঢল! নেই স্বাস্থ্যবিধির বালাই

করোনাভাইরাসের কারণে টাঙ্গাইলের বিনোদন কেন্দ্রগুলো বন্ধ থাকলেও বঙ্গবন্ধু সেতুর পূর্ব পাড়ে ঈদ আনন্দে মেতে উঠেছে মানুষ। উপচেপড়া ভিড়ে নেই স্বাস্থ্যবিধির বালাই।

যমুনা নদীর বঙ্গবন্ধু সেতু পূর্বপাড়ের গরিলাবাড়ী এলাকায় মানুষের উপস্থিতির দৃশ্য দেখে বুঝে ওঠার উপায় নেই দেশে করোনাকাল চলছে। বিভিন্ন উপজেলা থেকে হাজারও দর্শনার্থী নদীর পাড়ে বেড়াতে আসছেন। এতে দর্শণার্থীরা যেমন স্বাস্থ্যঝুঁকিতে পড়ছেন, তেমনি স্থানীয়দের মধ্যেও বিরাজ করছে আতঙ্ক।

কারো মুখে মাস্ক তো দূরের কথা, ন্যূনতম স্বাস্থ্যবিধি না মেনে শিশু থেকে নানা বয়সী মানুষ গাদাগাদি করে ইঞ্জিনচালিত নৌকা ও ট্রলারে আনন্দ ভ্রমণে মেতে উঠেছেন।

এদিকে অভিযোগ রয়েছে নৌকার মালিকরা নৌ-পুলিশকে ম্যানেজ করে দর্শনার্থীদের নিয়ে গাদাগাদি করে যমুনা নদীতে ঘুরে বেড়াচ্ছে। এছাড়াও সেতু কর্তৃপক্ষের নিয়ন্ত্রণাধীন এলাকা হলেও তাদের পক্ষ থেকে তেমন কোন ধরনের ব্যবস্থা গ্রহণ করছে না। যে যার মতো ঘুরে বেড়াচ্ছে। অনেকেই ব্যস্ত সেলফি তুলতে। গ্রুপ ছবি তুলেও বাদ দেয়নি কেউ।

এ বিষয়ে বঙ্গবন্ধু সেতু পূর্ব থানার ওসি শফিকুল ইসলাম বলেন, ওই এলাকায় পুলিশ মোতায়েন করা হয়েছে। এছাড়াও পুলিশের টহল টিমও রয়েছে। দর্শনার্থীদের বার বার সতর্ক করা হলেও তারা স্বাস্থ্যবিধি মানছেন না।

পি

RTV Drama
RTVPLUS