• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

লোকালয়ে নীলগাই

টাঙ্গাইল (উত্তর) প্রতিনিধি, আরটিভি নিউজ

  ১০ মে ২০২১, ২৩:২৩
লোকালয়ে নীলগাই
লোকালয়ে নীলগাই

টাঙ্গাইলের ঘাটাইলে দু'টি বিলুপ্তপ্রায় নীলগাইয়ের দেখা মিলেছে। উপজেলার দেউলাবাড়ি ইউনিয়নে নীলগাই দু'টি ঘুরে বেড়াচ্ছে। এ নিয়ে বিপাকে পড়েছেন এলাকার মানুষ। হঠাৎ লোকালয়ে চলে এসে বিলুপ্তপ্রায় এ প্রাণী নষ্ট করছে ফসল। আবার নীলগাই দেখার জন্য ভিড়ও জমিয়েছিলেন শত শত মানুষ।

জানা যায়, গত দু'দিন ধরে দুইটি নীলগাই উপজেলার দেউলাবাড়ি ইউনিয়নের বিভিন্ন গ্রামে ঘুরে বেড়াচ্ছে। মাঝে মধ্যে কৃষকের পাকা ধান নষ্ট করছে। এক নজর দেখার জন্য শত শত মানুষ প্রাণীটির পিছনে দৌড়াচ্ছেন। মানুষের তাড়া খেয়ে বিশ্রাম নিতে না পেরে হাঁফিয়ে উঠছে বিলুপ্তপ্রায় এ প্রাণী দুইটি।

বাঘেরহাট নচিয়ামামুদপুর গ্রামের ব্যবসায়ী মো. খাইরুল ইসলাম জানান, গত দু'দিন ধরে নীলগাই দু’টি প্রথমে চেড়াভাঙ্গা সংলগ্ন পাহাড়ের টিলার উপর দেখতে পান এলাকার লোকজন। বিষয়টি জানাজানি হলে এলাকায় ব্যাপক উৎসাহের সৃষ্টি হয়।

দেউলাবাড়ি ইউনিয়নের চেয়ারম্যান রফিকুল ইসলাম খান বলেন, তিনি দু’টি নীলগাই দু’দিন ধরে ইউনিয়নের বিভিন্ন গ্রামে গ্রামে ঘুরে বেড়াচ্ছে বলে শুনেছেন। ভারতের পাহাড়ি অঞ্চল থেকে নীলগাই দু’টি পথ ভুলে বাংলাদেশে ঢুকে পড়তে পারে বলেও ধারণা করা হচ্ছে।

রফিকুল ইসলাম খান আরও বলেন, উপজেলা প্রাণিসম্পদ ও বন বিভাগসহ সংশ্লিষ্ট সবার প্রতি অনুরোধ করেন শিগগিরই বিলুপ্তপ্রায় প্রাণী দু’টি উদ্ধার করে ব্যবস্থা নেওয়ার।

এমআই

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
টাঙ্গাইলে ব্যবসায়ীর ওপর কিশোর গ্যাংয়ের হামলা, ২ লাখ টাকা ছিনতাই
স্বামীর মোটরসাইকেলের চাকায় ওড়না পেঁচিয়ে প্রাণ গেল স্ত্রীর
হেলিকপ্টারে বউ আনলেন ছাত্রলীগ নেতা
টাঙ্গাইলে তাপমাত্রা ৪০ ডিগ্রি, বিপর্যস্ত জনজীবন
X
Fresh