• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

মেট্রোরেলের দ্বিতীয় চালান আসছে রোববার

মোংলা প্রতিনিধি

আরটিভি নিউজ

  ০৮ মে ২০২১, ২০:০৩
মেট্রোরেলের দ্বিতীয় চালান আসছে রোববার
ফাইল ছবি

দেশের স্বপ্নের মেট্রোরেলের দ্বিতীয় চালান নিয়ে আসছে রেলিজ পতকাবাহী বিদেশি জাহাজ ‘এমভি ওশান গ্রেস’। জাপানের কোবে বন্দর থেকে এবারও ৬টি কোচ নিয়ে আগামীকাল রোববার (৯ মে) মোংলা বন্দরের জেটিতে ভিড়বে জাহাজটি।

বিদেশি ওই জাহাজটির স্থানীয় শিপিং এজেন্ট এনশিয়েন্ট স্টিমশিপ কোম্পানি লিমিটেডের জেনারেল ম্যানেজার মো. ওহিদুজ্জামান বিষয়টি নিশ্চিত করে বলেন, এবারও মেট্রোরেলের ৬টি কোচের ৪৮টি প্যাকেজ আসবে। যার ওজন ২৬৭ মেট্রিক টন।

জানা গেছে, জাপানের কাওয়াসাকি-মিতসুবিশি কনসোর্টিয়াম কোম্পানি লিমিটেড রেলওয়ের এ কোচগুলো তৈরি করেছে। আর বাংলাদেশে এই কোচগুলোর আমদানিকারক প্রতিষ্ঠান হলো ঢাকা মাস ট্রানজিট কোম্পানি লিমিটেড (ডিএমটিসিএল)।

এ বিষয়ে মোংলা বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান রিয়ার অ্যাডমিরাল মোহাম্মদ মুসা জানান, রোববার (৯ মে) মেট্রোরেলের বগির দ্বিতীয় চালান মোংলা বন্দরে নিয়ে আসা হবে। ২০২২ সালের মধ্যে পর্যায়ক্রমে ২৪টি জাহাজে করে আরও ১৪৪টি বগি এ বন্দরে আসবে।

উল্লেখ্য, গত ৩১ মার্চ মেট্রোরেলের প্রথম চালান নিয়ে মোংলা বন্দরে নোঙর করে ‘এসপিএম ব্যাংকক’ নামের একটি জাহাজ। সেই ৬টি বগি এরই মধ্যে নদীপথে ঢাকার উত্তরার দিয়াবাড়ীতে স্থাপিত মেট্রোরেলের ওয়ার্কশপে পৌঁছেছে।

জিএম

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
মেট্রোরেলের এমআরটি কার্ডধারীদের জন্য সুখবর
মেট্রোরেলের মালামাল নিয়ে মোংলায় বিদেশি জাহাজ
রমজানে মেট্রোরেলের নতুন সময়সূচি
রমজানে পরিবর্তন হবে মেট্রোরেলের সময়সূচি
X
Fresh