• ঢাকা মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
logo

২৫ বছর আগে মারা যাওয়া ব্যক্তির নামে মাদক মামলা

চুয়াডাঙ্গা প্রতিনিধি, আরটিভি নিউজ

  ০৮ মে ২০২১, ১৮:২১
২৫ বছর আগে মারা যাওয়া ব্যক্তির নামে মাদক মামলা
ফাইল ছবি

চুয়াডাঙ্গায় ২৫ বছর আগে মারা যাওয়া ব্যক্তির নামে মাদক মামলা দায়ের করেছেন বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

গত ১ মে জীবননগর উপজেলার উথলী বিজিবি ক্যাম্পের নায়েব সুবেদার নুরুল হক বাদী হয়ে দর্শনা থানায় মামলাটি দায়ের করেন। অন্যদিকে মামলার বাদী বলছেন, মাদকসহ আটক ব্যক্তিদের কাছ থেকে নাম-ঠিকানা জেনে মামলাটি করায় এমনটি হয়েছে।

মৃত আসামি হলেন, শরিফুল ইসলাম ২৫ বছর আগে মারা যাওয়ার পরও ওই মামলার ৯ নম্বর পলাতক আসামি। তিনি চুয়াডাঙ্গা সদর উপজেলার গাইদঘাট গ্রামের মৃত রমজান মণ্ডলের ছেলে ।

মামলা সূত্রে জানা যায়, জীবননগর উপজেলার উথলী বিজিবি ক্যাম্পের নায়েব সুবেদার নুরুল হক সঙ্গীয় সিপাহী মোস্তাক আহম্মেদ রাজ, দেলোয়ার হোসেন, মহিবুল ও সুজন মাহমুদকে নিয়ে ৩০ এপ্রিল রাত পৌনে ১১টার দিকে মাদকবিরোধী অভিযান চালান চুয়াডাঙ্গা সদর উপজেলার বেগমপুর ইউনিয়নের আকন্দবাড়ীয়া গ্রামে। এ সময় বিজিবি ৬ বোতল ফেনসিডিলসহ আটক করে ওই গ্রামের শরিফুলের স্ত্রী বিলু বেগম, ছেলে উজ্জ্বল মিয়া ও রমজান মণ্ডলের ছেলে নিজামকে।

এ ঘটনায় নায়েব সুবেদার নুরুল হক বাদী হয়ে পরদিন সকাল সোয়া ১০টার দিকে আটককৃত ৩ জনসহ পলাতক আরও ৬ আসামির বিরুদ্ধে মামলা করেন। মামলার অন্য আসামিরা হলেন, একই গ্রামের নিজামের দুই ছেলে আকাশ ও বাতাস, আশকার আলীর ছেলে লিটন, আবদার আলীর ছেলে বিপুল, মিজানের স্ত্রী সবুরা বেগম এবং চুয়াডাঙ্গা সদর উপজেলার গাইদঘাট গ্রামের মৃত রমজান মণ্ডলের ছেলে শরিফুল ইসলাম। ৬ জনকে পলাতক আসামি দেখিয়ে দর্শনা থানায় ’জিআর ১১৩/২০২১’ বিজিবি এজাহারটি করে।

এদিকে আসামি পক্ষের লোকজন আদালত থেকে মামলার কপি সংগ্রহ করে দেখেন ৯নং পলাতক আসামি চুয়াডাঙ্গা সদর উপজেলার গাইদঘাট গ্রামের মৃত রমজান মণ্ডলের ছেলে ২৫ বছর আগে মারা যাওয়া শরিফুল ইসলাম।

মামলার বাদী বর্তমানে দর্শনার নিমতলা বিজিবি ক্যাম্পের নায়েব সুবেদার মো. নুরুল হক বলেন, আসামিদের কাছ থেকে পলাতক আসামিদের নাম জানতে গিয়ে এমন ত্রুটি হয়েছে। এখন তো আর কিছু করার নেই। আমি বিষয়টি আদালতে গিয়ে মোকাবিলা করব।

এ বিষয়ে মামলার তদন্তকারী কর্মকর্তা দর্শনা থানার উপপরিদর্শক (এসআই) হারুন অর রশিদ বলেন, তদন্তে গিয়ে জানতে পারি মামলার ৯নং পলাতক আসামি শরিফুল ইসলাম অনেক আগেই মারা গেছেন।

জিএম

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
X
Fresh