• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

মিয়ানমারের আরাকান আর্মির ৩ সদস্য আটক

বান্দরবান প্রতিনিধি, আরটিভি নিউজ

  ০৬ মে ২০২১, ০৯:১১
মিয়ানমারের আরাকান আর্মির ৩ সদস্য আটক
মিয়ানমারের আরাকান আর্মির ৩ সদস্য আটক

বান্দরবানে মিয়ানমার থেকে পালিয়ে আসা বিচ্ছিন্নতাবাদী গ্রুপ আরাকান আর্মির (এএ) প্রশিক্ষণপ্রাপ্ত ৩ সদস্যকে আটক করা হয়েছে। বুধবার (৫ মে) সন্ধ্যায় তাদের আটক করা হয়।

আটককৃতরা হলেন, চসি (৩২), চলুমং (২৮), নিওয়াই (২৯)। তাদের সকলের বাড়ি মিয়ানমারের আরাকান রাজ্যে।

পুলিশ সূত্রে জানা গেছে, নিয়ম অনুযায়ী বান্দরবান সদর উপজেলার রেইছা সেনাবাহিনীর চেকপোস্টে সন্দেহভাজন যাত্রীদের চেক করছিলেন দায়িত্বরতরা। পরে একটি অটোরিকশার যাত্রীদের প্রাথমিক জিজ্ঞাসাবাদ করা হলে তারা মিয়ানমারের বিচ্ছিন্নতাবাদী গ্রুপের সদস্য বলে স্বীকার করেন। এ সময় ৩ জনকে আটক করা হয়।

পরে প্রাথমিক জিজ্ঞাসাবাদ শেষে সেনা সদস্যরা তাদের পুলিশের কাছে হস্তান্তর করে। তারা আরকান আর্মির প্রশিক্ষণ শিবিরে ৩ মাস প্রশিক্ষণ নেয়ার পর মিয়ানমারের সম্প্রতিক সংঘাতময় পরিস্থিতির কারণে পালিয়ে বাংলাদেশে চলে আসে। তাদের বিরুদ্ধে অবৈধ অনুপ্রবেশ আইনে বান্দরবান সদর থানায় একটি মামলা দায়ের করা হয়েছে।

অন্যদিকে আটককৃত যুবকদের মধ্যে চসির বোন বান্দরবানের ডলুপাড়া এলাকায় বসবাস করেন। লকডাউনে যান চলাচল বন্ধ থাকায় তারা কক্সবাজার থেকে অটোরিকশায় করে বান্দরবানে প্রবেশ করছিলেন।

এ বিষয়ে বান্দরবার সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শহিদুল ইসলাম চৌধুরী জানান, আটককৃতরা বাংলাদেশ-মিয়ানমার সীমান্তবর্তী ওয়ালিদং এলাকা দিয়ে কদিন আগে বাংলাদেশে অনুপ্রবেশ করে। তারা মিয়ানমারের আরাকান রাজ্যের বিচ্ছিন্নতাবাদী গ্রুপ আরাকান আর্মির প্রশিক্ষণ শিবিরে ৩ মাস প্রশিক্ষণ নেয়ার পর পালিয়ে বাংলাদেশে চলে এসেছে। জিজ্ঞাসাবাদে তারা এই বিষয়টি স্বীকার করেছে।

জিএম

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
মেলায় জাদু খেলার নামে অশ্লীল নৃত্য, আটক ৫  
জয়পুরহাটে ১৬ স্বর্ণের বারসহ চোরাকারবারি আটক
ঘুষ গ্রহণের অভিযোগে আটক রাশিয়ার উপ-প্রতিরক্ষামন্ত্রী 
তাপদাহে গলে গেছে সড়কের পিচ, আটকে যাচ্ছে জুতা
X
Fresh