• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

এবার শফী হত্যা মামলার আসামি হেফাজত নেতা জাফর গ্রেপ্তার

চট্টগ্রাম প্রতিনিধি, আরটিভি নিউজ

  ০১ মে ২০২১, ২১:২৯
এবার শফী হত্যা মামলার আসামি হেফাজত নেতা জাফর গ্রেপ্তার
ফাইল ছবি

হেফাজতে ইসলামের সহিংসতার মামলায় সদ্য বিলুপ্ত কমিটির সহকারী মহাসচিব মাওলানা জাফর আহমদকে গ্রেপ্তার করেছে পুলিশ। একই সাথে তিনি হেফাজতের সাবেক আমির আল্লামা শাহ আহমদ শফী হত্যা মামলারও আসামি।

শনিবার (১ মে) বিকেলে চট্টগ্রামের হাটহাজারী থেকে তাকে গ্রেপ্তার করা হয়। হাটহাজারি থানার উপ পরিদর্শক (এসআই) মইনুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন।

চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি আনোয়ার হোসেন জানান, ২৬ মার্চ হাটহাজারীতে হেফাজত ইসলামের সহিংসতার ঘটনায় জাফর আহমদের বিরুদ্ধে নাশকতার মামলা দায়ের করা হয়। সেই নাশকতার মামলায় তাকে গ্রেপ্তার করা হয়েছে। সহিংসতার মামলা ছাড়াও হেফাজত ইসলামের সাবেক আমির আল্লামা শাহ আহমদ শফী হত্যা মামলার আসামিও জাফর।

এ বিষয়ে হাটহাজারি থানার উপ পরিদর্শক (এসআই) মইনুল ইসলাম বলেন, হেফাজত ইসলামের নেতা জাফর আহমদ হাটহাজারীতে সহিংসতার ঘটনায় দায়ের হওয়া মামলার আসামি। এই কারণে তাকে গ্রেপ্তার করা হয়েছে

উল্লেখ্য, ২০২০ সালের সেপ্টেম্বরে চট্টগ্রামের হাটহাজারী মাদ্রাসায় হাঙ্গামার মধ্যে হেফাজতে ইসলামের আমির শাহ আহমদ শফীর মৃত্যু হয়। শফীকে খুন করা হয়েছে বলে ডিসেম্বর মাসে মামলা করেন তার শ্যালক মাওলানা মাইনউদ্দিন। পরে গত ১২ এপ্রিল মামলাটির তদন্ত রিপোর্ট প্রকাশ করে পুলিশের অপরাধ তদন্ত সংস্থা পিবিআই। এতে শফীকে হত্যার প্রমাণ পাওয়া গেছে। এই মামলায় হেফাজতে ইসলামের বর্তমান আমির জুনায়েদ বাবুনগরীসহ মোট ৪৩ জনকে অভিযুক্ত করা হয়েছে।

অন্যদিকে মোদির বাংলাদেশ সফরের বিরোধিতা করে গত ২৬ মার্চ রাজধানীর বায়তুল মোকাররমে হেফাজ ইসলামের কর্মসূচিতে পুলিশের সঙ্গে সংঘর্ষ হয়। এই সংঘর্ষের জেরে সহিংসতা হয় চট্টগ্রামের হাটহাজারী, নারায়ণগঞ্জ, হবিগঞ্জ, ব্রাহ্মণবাড়িয়া ও কিশোরগঞ্জসহ আরও বেশ কয়েকটি জেলায়।

জিএম

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
নওগাঁয় গৃহবধূ হত্যা মামলার আসামি গ্রেপ্তার
৩২ মামলার আসামিকে কুপিয়ে হত্যা
হত্যা মামলার আসামিকে শিশু প্রমাণের পায়তারা
জাজিরায় হত্যা মামলার আসামিকে কুপিয়ে হত্যা
X
Fresh